শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘রোহিঙ্গা ক্যাম্পে কিছু নারী-পুরুষ ধর্মান্তরিত করার মিশন চলাচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরের নেতৃবৃন্দ বলেছেন, রোহিঙ্গা শরণার্থীদের ধর্মান্তরিত করার নানামুখী অশুভ চক্রান্ত চলছে। বিদেশি এনজিওসহ দেশি-বিদেশি নানা চক্র এসব চক্রান্তের সাথে জড়িত।

তারা বলেন, ক্যাম্পে ক্যাম্পে অবস্থান করে ত্রাণ তৎপরতার আড়ালে কিছু নারী-পুরুষ তাদের ধর্মান্তরিত করার মিশন চলাচ্ছে বলে জানা গেছে। সরকারকে এসব চক্রান্ত বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। একই সাথে ইসলামী নেতৃবৃন্দকেও এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

গতকাল বিকেলে পল্টনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর কমিটির মাসিক সভায় উপস্থিত নেতৃবৃন্দ এসব কথা বলেন।

মহানগর সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন মাওলানা মতিউর রহমান গাজীপুরী, মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতী বশীরুল হাসান খাদিমানী, মুফতী মাহবুবুল আলম, মাওলানা তোফায়েল, মাওলানা শরীফ মুহাম্মাদ ইয়াহইয়া, মাওলানা আখতারুজ্জামান, মাওলানা আহমদ আলী কাসেমী, মুফতী ইমরানুল বারী সিরাজী ও মাওলানা বুরহান উদ্দীন প্রমুখ।

নেতৃবন্দ বলেন, রোহিঙ্গা শরণার্থীদের বিভিন্ন ক্যাম্পে ত্রাণ তৎপরতাসহ নানাবিধ প্রয়োজনে আলেম সমাজ সর্বাধিক তৎপরতা চালাচ্ছে। তাদের কার্যক্রমে দায়িত্ব নিয়োজিত সেনাসদস্যগণ সন্তোষ প্রকাশ করেছেন।

এর পরেও ত্রাণ তৎপরতায় নিয়োজিত আলেম-উলামাসহ বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ সন্ধ্যার পর আর ক্যাম্পে থাকতে পারেন না। অথচ ত্রাণ তৎপরতার জন্য যুক্তরাজ্য থেকে আগত ৪০ জন নারী সদস্য (তাদের ভাষায়) দিন রাত ক্যাম্পে ক্যাম্পে অবস্থান করে তাদের তৎপরতা চালাচ্ছে।

নির্ভরযোগ্য সূত্র ও প্রকাশিত খবর অনুযায়ী শুধু কুতুপালং ক্যাম্পেই ১০০ জন অথবা ১০০ পরিবারকে খৃস্টান ধর্মে দীক্ষিত করা হয়েছে। একটি ক্যাম্পেই যদি এই অবস্থা হয় তাহলে অন্যান্য ক্যাম্পগুলোতে যা হচ্ছে তা সহজেই অনুমেয়।

নেতৃবৃন্দ বলেন ঈমান রক্ষা, নিরাপত্তা ও ক্ষুধানিবৃত্তির জন্য নিজ নিজ আবাসভূমি ছেড়ে যারা বাংলাদেশে শরণার্থী হিসেবে আশ্রয় নিয়েছে তাদের ঈমান রক্ষার জন্য কার্যকর কোন ব্যবস্থা গ্রহণ চোখে পড়েনি। এ দায় সরকার ও উলামায়ে কেরাম এড়াতে পারেন না। তাই রোহিঙ্গাদের ঈমান রক্ষায় যথাযথ ব্যবস্থা নেওয়া এবং চিন্তা-ফিকির করা সরকার ও আলেম সমাজের ঈমানী দায়িত্ব। এই ঈমানী পরীক্ষায় আমাদেরকে উত্তীর্ণ হতে হবে।

সভায় কেন্দ্রীয় জমিয়তের সহ-সভাপতি মাওলানা মোস্তফা আজাদ সাহেব ও মাওলানা ইমরান মাজহারী সাহেবের রোগমুক্তির জন্য বিশেষভাবে দোয়া করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ