শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ভিয়েতনামে টাইফুন ডামরেইয়ের আঘাতে নিহত ২৯, নিখোঁজ ২৯

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওর ইসলাম ডেস্ক

ভিয়েতনামের মধ্যাঞ্চলে টাইফুন ডামরেইয়ের আঘাতে ২৯ জনের প্রাণহানি ও আরো ২৯ জন নিখোঁজ হয়েছেন। আজ সোমবার সকালে দেশটির প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক সেন্ট্রাল স্টিয়ারিং কমিটি এ কথা জানিয়েছে।

গতকাল রবিবার সন্ধ্যায় টাইফুনের আঘাতে প্রায় ২৩০টি মালবাহী ও মাছ ধরার নৌকা ডুবে গেছে। এ ছাড়াও এক হাজারেরও বেশি বাড়িঘর ধ্বংস হয়েছে, যার অধিকাংশই মধ্যাঞ্চলীয় কানহ হোয়া প্রদেশে অবস্থিত।

ঝড়ের আঘাতে আরো ৪৩ হাজারের বেশি বাড়িঘরের ছাদ উড়ে গেছে বা ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে প্রাকৃতিক দুর্যোগে অনেকগুলো প্রদেশের বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। খবর সিনহুয়ার।

ভিয়েতনামের মধ্যাঞ্চলীয় ডা নাং নগরীতে আজ সোমবার থেকে ছয় দিনব্যাপী এশিয়া প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশন (অ্যাপেক) শীর্ষ সম্মেলন শুরু হচ্ছে। মিউনিসিপাল কর্তৃপক্ষ উদ্ভূত এই পরিস্থিতিতে অ্যাপেক সপ্তাহকে সামনে রেখে টাইফুন, বন্যা ও উঁচু ঢেউ এমনকি সুনামি মোকাবিলারও প্রস্তুতি নিয়েছে।

ডা নাং ডিপার্টমেন্ট অব এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট জানিয়েছে, এই সম্মেলনে অ্যাপেকের শীর্ষ স্থানীয় ফার্মগুলোর প্রায় ১০ হাজার প্রতিনিধি ও ২ হাজার প্রধান নির্বাহী কর্মকর্তা ও ৩ হাজার সাংবাদিক অংশ নেবেন।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ