বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজে স্কলারশিপ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : বিশ্বের অন্যতম প্রাচীন বিশ্ববিদ্যালয় ‘অক্সফোর্ড ইউনিভার্সিটি’র ইসলামিক স্টাডিজ সেন্টারে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্কলারশিপসহ মাস্টার্স ও পিএইচডি করার সুযোগ পাচ্ছে দেশ-বিদেশের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামিক স্টাডিজ সেন্টারে মাস্টার্স ও পিএইচডির স্কলারশিপপ্রাপ্ত শিক্ষার্থী-গবেষকদের সব ফি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবে।প্রত্যেককে ১৪ হাজার ৫৫৩ ইউএস ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা) করে দেওয়া হবে। পাশাপাশি যুক্তরাজ্যে বসবাসের খরচও প্রদান করা হবে।

ডিগ্রি সম্পন্ন করে শিক্ষার্থীকে অবশ্যই দেশে ফিরে আসতে হবে।
আবেদনের শেষ সময়ঃ ৮/১৯ জানুয়ারি, ২০১৮ সাল।

উল্লেখ্য, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯৮৩ সালে স্বতন্ত্র সেন্টার হিসেবে ইসলাম ও মুসলিম বিশ্ব নিয়ে অধ্যয়নের জন্য বিংশ শতাব্দীর অন্যতম চিন্তাশীল আলেম ও ইসলামিক স্কলার সাইয়েদ আবুল হাসান আলী নদভি রহ. অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ‘ইসলামিক স্টাডিজ সেন্টার’ প্রতিষ্ঠা করেন এবং প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

বিস্তারিত জানতে এখানে দেখুনঃ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপের বিজ্ঞপ্তি

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ