বুধবার, ২২ নভেম্বর ২০১৭

ads

সোস্যাল ইসলামী ব্যাংকেও বড় ধরনের পরিবর্তন

OURISLAM24.COM
অক্টোবর ৩১, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের মতো সোশ্যাল ইসলামী ব্যাংকেও বড় ধরনের পরিবর্তন ঘটেছে। সোমবার বিকালে রাজধানীর হোটেল ওয়েস্টিনে কড়া নিরাপত্তার মধ্যে ব্যাংকের পর্ষদ সভায় এ পরিবর্তন আসে।

পর্ষদে পরিবর্তনের মাধ্যমে বর্তমানে ব্যাংকটির নিয়ন্ত্রণ নিয়েছে চট্টগ্রামভিত্তিক বড় শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপ।

ব্যাংকটির চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একই সঙ্গে পদত্যাগ করেছেন। গত জানুয়ারিতে একইভাবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পর্ষদ সভায় এমন পরিবর্তন আসে।

শরীয়াহ ভিত্তিক বেসরকারি খাতের সোস্যাল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ছিলেন ডা. মেজর (অব.) মো. রেজাউল হক। তাকে সরিয়ে এখন নতুন চেয়ারম্যান করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আনোয়ারুল আযম আরিফকে।

পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান ছিলেন মো. আনিসুল হক। তাকে সরিয়ে নতুন পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান করা হয়েছে বেলাল হোসেনকে।

তিনি এনআরবি গ্লোবাল ব্যাংকের ভাইস চেয়ারম্যান ছিলেন। একইসঙ্গে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শহীদ হোসেনকে সরিয়ে দেওয়া হয়েছে।

নতুন এমডি হিসাবে প্রস্তাব করা হয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) কাজী ওসমান আলীর নাম।

বাংলাদেশ ব্যাংকের অনুমোদন সাপেক্ষে তিনি ব্যাংকটিতে যোগ দিতে পারবেন। সভায় অন্যান্য কমিটি ঠিক রাখা হয়েছে বলে জানা গেছে।

ইসলামী ব্যাংকে বড় ধরনের রদবদল