বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মাদকের বিরুদ্ধে পুলিশকে কঠোর হতে বললেন আইজিপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাদকের বিস্তার ও অপব্যবহার রোধে মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

আইজিপি আজ সোমবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত ‘পুলিশ হেডকোয়ার্টার্স কোয়াটার্লি কনফারেন্সে’ (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) সভাপতির বক্তব্যে পুলিশকে এ নির্দেশনা দেন।

সভায় সকল পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

তিনি মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা এবং তাদের পুনর্বাসনের উদ্যোগ নেয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। এ সময় তিনি উদ্ধারকৃত মাদকদ্রব্য নিয়মিত ধ্বংস করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

আইজিপি বলেন, সামাজিক সমস্যা ও বিরোধ নিষ্পত্তির ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং একটি কার্যকর মাধ্যম। পুলিশের সাথে জনগণের সুসর্ম্পক তৈরি হলে পুলিশ ভীতি কমে আসবে, সমাজে অপরাধ কমবে।

আইজিপি নারী নির্যাতন ও শিশু নির্যাতন মামলা অধিকতর গুরুত্বসহ তদন্তের নির্দেশ দেন। তিনি থানায় নারী ও শিশুবান্ধব পরিবেশ গড়ে তোলার নির্দেশনা প্রদান করেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ