শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ভৈরব রেলওয়ে সেতু উদ্বোধনের আগেই ফাটলের কবলে !

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কিশোরগঞ্জের ভৈরব ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মধ্যে মেঘনা নদীতে নির্মাণাধীন ‘দ্বিতীয় ভৈরব রেলওয়ে সেতু’র কাজ প্রায় শেষ। প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় ছিল সেতুটি।

জানা যায়, ৯৮৪ মিটার দীর্ঘ দ্বিতীয় ভৈরব রেলসেতুর ৮, ৯ ও ১০ নম্বর পিলারের পসাইড ভেঙে গেছে। তার মধ্য ৯ নম্বর পিলারে ফাটলের পরিমাণ বেশি। কীভাবে সাইড ভেঙে পিলারে ফাটল দেখা দিল কেউ বলতে পারছে না।

নতুন রেলসেতুটির পাশেই ব্রিটিশ আমলে ১৯৩৭ সালে নির্মিত প্রথম ভৈরব রেলসেতুটি। তার পাশে সড়কসেতু। এই দুটি সেতুতে এ ধরনের ঘটনা কখনো ঘটেনি বলে জানা যায়।

এর মধ্যে ৯ নম্বর পিলারটিতে ফাটলের পরিমাণ বেশি দেখা যায়। কিভাবে সাইড ভেঙে পিলারে ফাটল দেখা দিল কেউ বলতে পারছেন না। অথচ রেলওয়ে কর্তৃপক্ষ ঘটনার কিছুই জানেন না।

স্থানীয় লোকজন বলছেন, নদীতে চলা নৌযানের ধাক্কায় সেতুতে ফাটল দেখা দিয়েছে।

দ্বিতীয় ভৈরব রেলসেতু চালু হলে ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত ডাবল লাইনের মাধ্যমে প্রতিটি ট্রেন কোন প্রকার ক্রসিং ছাড়াই বিরতিহীনভাবে ট্রেন চলাচল করতে পারবে।

আরএম

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ