বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি

ধরা খেলেন টকশো আইনজীবী!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : এবার ধরা খেলেন ভুয়া টকশো আইনজীবী। শাস্তি হিসেবে আইন ব্যবসার অধিকারই হারালেন তিনি। তাকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী না হয়েও নিজেকে ব্যারিস্টার ও সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে পরিচয় দিতেন পারভেজ আহমেদ। এ পরিচয়ে বিভিন্ন টেলিভিশনে টক শোতেও অংশ নিতেন তিনি।

আজ সোমবার সকালে বার কাউন্সিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. ইয়াহইয়ার নেতৃত্বাধীন তিন সদস্যের একটি বেঞ্চ বহিষ্কারের আদেশ দেন। ট্রাইব্যুনাল বেঞ্চের কর্মকর্তা কামনাশীষ রায় এ তথ্য জানান।

বার কাউন্সিল থেকে জানানো হয়, পারভেজ আহমেদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম সারোয়ার হোসেন অভিযোগ দায়ের করেন। পরে নথি পর্যালোচনা করে আদালত তাঁকে বহিষ্কারের আদেশ দেন।

তদন্তে জানা যায়, পারভেজ নিজে ব্যারিস্টার বা সুপ্রিম কোর্টের আইনজীবী না হওয়ার পরও নিজের ওই পরিচয় ব্যবহার করছিলেন। মিথ্যা ওই পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টক শোতে অংশ নিয়ে জনসাধারণকে প্রতারিত করছেন।

একাত্তর টিভি, ইটিভি, জিটিভি, আরটিভি ও দীপ্ত টিভির টক শোতে অংশ নেন তিনি। সুপ্রিম কোর্টের অনুমতিপ্রাপ্ত নয় বা ব্যারিস্টার না হওয়ার পরও ওই পদ ব্যবহার করে ভিজিটিং কার্ড ছাপিয়েছিলেন পারভেজ। তিনি নিজের পরিচিতির জন্য ওই ভিজিটিং কার্ড ব্যবহার করে জনসাধারণকে প্রতারিত করে গণমানুষের কাছে আইনজীবীদের ভাবমূর্তি নষ্ট করেছেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ