শনিবার, ১৮ নভেম্বর ২০১৭

ads

ঢাবি ঘ ইউনিট ভর্তি পরীক্ষায় প্রথম মাদরাসা শিক্ষার্থী

OURISLAM24.COM
অক্টোবর ২২, ২০১৭
news-image

ওয়ালি খান রাজু
ঢাবি প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটে মানবিক শাখায় প্রথম হয়েছেন তামিরুল মিল্লাত কামিল মাদরাসা টংগী শাখার শিক্ষার্থী শাহ মারুফ। তার প্রাপ্ত স্কোর ছিল ১৮২।

দুপুর ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে বিশ্ববিদ্যালয় ভিসি ড. মো: আখতারুজ্জামান ঘ ইউনিটের ফলাফল ঘোষণা করেন। এ বছর ঘ ইউনিটে সম্মিলিত পাশের হার ১৪.৩৫% ।

এছাড়া ঘ ইউনিটের বিজ্ঞান শাখায় প্রথম হয়েছেন খন্দকার আবির হুসাইন নুর। তিনি বরিশাল ক্যাডেট কলেজের শিক্ষার্থী তার প্রাপ্তস্কোর ছিল ১৮৫ এবং বাণিজ্য অনুষদে প্রথম হয়েছেন ১৭০ স্কোর নিয়ে তাসনীম নদী।

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ অক্টোবর অনুষ্ঠিত হয়। আর ফল প্রকাশ করা হয় ১৮ অক্টোবর। ‘খ’ ইউনিটের পরীক্ষা হয় ২২ সেপ্টেম্বর, ফল প্রকাশ করা হয় ২৫ সেপ্টেম্বর। আর ‘গ’ ইউনিটের পরীক্ষা ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় আর ফল প্রকাশ করা হয় ১৮ সেপ্টেম্বর।

পাঁচটি ইউনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ক ইউনিটে প্রতি আসনের বিপরীতে ছিলেন ৫০ জন পরীক্ষার্থী। খ ইউনিটে ১৩, গ ইউনিটে ২৩ জন করে প্রার্থী ছিলেন। অন্যদিকে ‘ঘ’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে পরীক্ষা দিয়েছেন ৬১ জন। মোট আবেদন করেছিলেন ৯৮ হাজার ৫৪ জন শিক্ষার্থী।

ঢাবি ভর্তি পরীক্ষায় মাদরাসার জয়জয়কার; এক মাদরাসা থেকেই ৮৪ জন, আছে কওমি’র শিক্ষার্থীও