শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সোস্যাল মিডিয়ায় হিন্দু যুবকের অশ্লীল মন্তব্য; গ্রেপ্তার ২

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : বাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি নিয়ে ফেসবুকে অশ্লীল মন্তব্য করার অভিযোগে রাষ্ট্রায়ত্ব ব্যাংকের কর্মীসহ দুইজন গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত দুইজন অনুপম তরফদার ও দেবজিৎ রায়৷

বৃহস্পতিবার দুজনের বিরুদ্ধে আইটি অ্যাক্ট ধারায় মামলা দায়ের করেছে বালুরঘাট থানার পুলিশ।
ধৃত দুইজনকে আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নাকচ করে দেয়।

দুর্গাপূজার দিনগুলিতে পুলিশ প্রশাসন বিকেল ৪টা থেকে পরদিন ভোর ৪টা পর্যন্ত বালুরঘাট শহরে বাইক ও চার চাকা গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল।

যা নিয়ে বাইক আরোহীদের একাংশের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছিল। কয়েকজন বিষয়টি নিয়ে ফেসবুকে পুলিশের বিরুদ্ধে সরব হয়ে অশ্লীল মন্তব্য করে৷ তাঁরা পুলিশকে কুকুরের সঙ্গেও তুলনা করেছিলেন।

এদিকে, পুলিশের বিরুদ্ধে এই পোস্টগুলো ভাইরাল হয়ে যায়। প্রশাসন ও টোটো চালকদের নজরে বিষয়টি নজরে আসে পোস্টগুলো৷ ঘটনায় বালুরঘাটের চকভৃগু এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান টোটো চালকরা। সেই সঙ্গে বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ হন তারা।

পুলিশ সোশাল মিডিয়ায় অশ্লীল শব্দ ভাষা পোস্টকারী এবং যারা সেগুলি শেয়ার করেছেন তাঁদের চিহ্নিত করে নোটিশ পাঠায়।

যাদের নামে নোটিশ পাঠান হয়েছিল তাদের মধ্যে রয়েছেন কবি, শিল্পী ও সরকারি বেসরকারি সংস্থার কয়েকজন কর্মীও। এদের অনেকেই তাঁদের নিজেদের করা পোস্ট ডিলিট করে ক্ষমা চেয়ে নেওয়ায় অব্যবহতিও দিয়েছে পুলিশ।

কিন্তু এর বাইরেও কয়েকজন অতিসক্রিয় হয়ে বাইক নিষেধাজ্ঞা নিয়ে প্রশাসনের বিরুদ্ধে অশ্লীল মন্তব্য করতেই থাকেন বলে অভিযোগ। অভিযুক্তদের মধ্যে দুইজন অনুপম তরফদার ও দেবজিৎ রায়কে আইটি অ্যাক্টে মামলা দায়ের করে গ্রেপ্তার করেছে বালুরঘাট থানার পুলিশ।

 আরএম


সম্পর্কিত খবর