শনিবার, ১৮ নভেম্বর ২০১৭

ads

‘ইসলামের আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় জনমত এখন তৈরি সময়ের দাবী’

OURISLAM24.COM
অক্টোবর ২০, ২০১৭
news-image

হাসান আল মাহমুদ
বিশেষ প্রতিবেদক

উপমহাদেশের প্রাচীনতম সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ এর ঢাকা মহানগর কর্মী সম্মেলন গত ১৯ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার রাজধানীর ফটো জার্নালিস্ট মিলনায়োতনে অনুষ্ঠিত হয়েছে।

বিকাল তিনটা থেকে শুরু হওয়া এই কর্মী সম্মেলনে মহানগর সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক বি. এম আমির জিহাদীর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র সমাজের সাবেক সভাপতি ডক্টর আ ফ ম খালিদ হোসেন ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপিত আব্দুল্লাহ আল মাসউদ খান।

আরো উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মাওলানা আব্দুল মাজেদ আতহারী, মাওলানা আবু তাহের খান, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মুসা বিন ইজহার, মওলানা হাফেজ ছালামতুল্লাহ, মাওলানা ইয়াছিন হাবিব, হাফেজ নজরুল ইসলাম, হাফেজ আজিজুল হক, মাওলনা রাশেদুল ইসলাম, মাওলানা মোসাদ্দেকুল মাওলা, মাওলানা মোস্তাফিজুর রহমান, মাওলানা বশিরুল্লাহ মাহম্মুদী, মাওলানা আনোয়ারুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে ডক্টর আ.ফ.ম খালিদ হোসেন বলেন, ইসলামের কালজীয় আদর্শের ভিত্তিতে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জনমত তৈরি করা এখন সময়ের দাবী। যে কোন আদর্শ প্রতিষ্ঠার জন্য আদর্শিক কর্মীবাহিনীর প্রয়োজন অনস্বীকার্য। ইসলামী ছাত্রসমাজ সেই কর্মীবাহিনী তৈরীর কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, ছাত্রত্ব বিসর্জন দিয়ে ছাত্রদের রাজনীতির দাবাগুটি বা পেশী শক্তির হাতিয়ার হিসেবে ব্যবহারকে আমরা ঘৃণা করি। ছাত্রগণ আগামী দিনের ভবিষ্যৎ, তাদের মেধা ও মননশীলতাকে লালন করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

সম্মেলনে প্রধান বক্তা কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি ভিক্তিক গণমুখী ইসলামী শিক্ষাব্যবস্থা চালু করা, স্বতন্ত্র ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা ও কওমী মাদ্রাসা সনদের সরকারী স্বীকৃতি আদায়ের আন্দোলনসহ ন্যায্য সংগ্রামে ইসলামী ছাত্রসমাজের সংগ্রামী অবদান রয়েছে । ইসলামী ছাত্রসমাজ শুধু একটি নাম নয়; একটি ইতিহাস।

সম্মেলনে অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে ইসলামী ছাত্র সমাজ এর গৌরবময় অতীতের কথা স্মরণ করিয়ে দিয়ে ‘ইসলামী ছাত্র সমাজ’ এর হারানো গৌরব ফিরিয়ে আনতে নতুন প্রজন্মের ছাত্রদের কাছে উদাত্ত আহবান জানিয়েছেন।