বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭

ads

জামিন পেলেন খালেদা জিয়া

OURISLAM24.COM
অক্টোবর ১৯, ২০১৭
news-image

আওয়ার ইসলাম: জামিন পেলেন বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া। দুর্নীতির দুই মামলায় আজ আদালতে আত্মসমর্পণের পর তাকে জামিন দেয়া হয়।

জানা যায়, এক লাখ টাকার বন্ডে তাকে জামিন দেওয়া হয়েছে। তবে এরপর অনুমতি না নিয়ে খালেদা বিদেশ যেতে পারবেন না বলেও আদেশ দেন আদালত। খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের জামিন নামঞ্জুর হয়েছে।

বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারের কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামানের আদালত ১ লাখ টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, চিকিৎসার জন্য গত তিন মাস ধরে লন্ডনে অবস্থান করছিলেন খালেদা জিয়া। এর মধ্যেই গত ১২ অক্টোবর দুর্নীতির দুই মামলায় জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান আদালতের কার্যক্রম শুরু করেন বেলা ১১টা ৪মিনিটে। খালেদা জিয়া আদালতে পৌঁছান ১১টা ১৭ মিনিটে। ১১টা ১৯ মিনিটে আদালতে প্রবেশের পর খালেদা জিয়া আদালতের অনুমতি নিয়ে এজলাসের সামনে একটি চেয়ারে বসেন।

কার্যক্রম শুরুর পর খালেদা জিয়ার পক্ষের আইনজীবী আমিনুল ইসলাম আদালতের দৃষ্টি আকর্ষণ করেন। দুদকের পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন মোশাররফ হোসেন কাজল।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন করেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। আবেদনে আপত্তি দেন দুদকের আইনজীবী।