শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭

ads

আর্জেন্টিনার খেলাকে কেন্দ্র করে চবি ছাত্রলীগের সংঘর্ষ; আহত ৫

OURISLAM24.COM
অক্টোবর ১২, ২০১৭
news-image

ওমর ফারুক আজাদ
চট্টগ্রাম

ইস্যুটি কোন রাজনৈতিক কিংবা টেন্ডার ও দখলদারিত্বের নয়। ঠুনকো অজুহাতেই দুই গ্রুপে সংঘর্ষে পড়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতারা।

আর্জেন্টিনার খেলা নিয়ে কথা কাটাকাটির জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে গতকাল বিকেলে দফায় দফায় এ সংঘর্ষ হয়।

এতে উভয় গ্রুপের অন্তত পাঁচজন আহত হন। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

ঘটনার সূত্রপাত বিশ্ববিদ্যালয় এর সোহরাওয়ার্দী হল এর টিভি রুম থেকে।

সংঘর্ষে জড়িয়ে পড়া দুটি পক্ষের মধ্যে ‘বিজয়’ গ্রুপ শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন ও ‘সিএফসি’ গ্রুপ সহ-সভাপতি নাসির উদ্দিন সুমনের অনুসারী হিসেবে পরিচিত। দুটি পক্ষই নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকালে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের টিভি রুমে আর্জেন্টিনার খেলা নিয়ে ‘বিজয়’ ও ‘সিএফসি’ গ্রুপের কয়েকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরে উভয় গ্রুপ দুই দফা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় হলের বিভিন্ন কক্ষে তল্লাশিও চালানো হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

সংঘর্ষে আহতরা হলেন- ইসলামের ইতিহাস বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আহাদ, সংস্কৃত ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অমিত ও প্রান্ত, আরবি ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইমরান এবং সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নয়ন। এদের মধ্যে প্রথম তিনজন ‘সিএফসি’ গ্রুপ এবং পরের দুইজন বিজয় গ্রুপের কর্মী।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, ‘খেলাকে কেন্দ্র করে যারাই এ অরাজকতা চালিয়েছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও প্রশাসনিক ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি।’

এ বিষয়ে সিএফসি গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির সহ-সম্পাদক হাসান উদ্দিন বলেন, ‘খেলা দেখা নিয়ে জুনিয়রদের মধ্যে ঝামেলা হয়েছিল। আমরা বসে বিষয়টি মীমাংসা করেছি। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরবর্তীতে কেউ যদি ঝামেলায় লিপ্ত হয়, সে জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।’

সংঘর্ষের বিষয়ে চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ‘ঝামেলার খবর শুনে আমরা ঘটনাস্থলে গিয়েছি। পরে হলে তল্লাশি চালানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’