শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে জেএমবির দুই সদস্য আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

র‍্যাব-১২ এক অভিযান চালিয়ে নিহত ‘জঙ্গি’ আব্দুল্লাহর দুই ঘনিষ্ঠ সহযোগীকে আটক করেছে।

নারায়ণগঞ্জের ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে সোমবার রাতে তাদের আটক করা হয়। আটকরা হলেন- সম্রাট মিয়া (২১) ও শাহাদাত হোসেন (২২)। তারা নিউ জেএমবির সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‍্যাব।

মঙ্গলবার সকালে টাঙ্গাইল র‌্যাব অফিসে সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন র‍্যাব-১২ এর অধিনায়ক সেলিম।
তিনি জানান, আটক দুই ব্যক্তি মিরপুরে নিহত জঙ্গি আব্দুল্লাহর সহযোগী এবং নিউ জেএমবির সক্রিয় সদস্য। তারা দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করেছিলেন।

এর আগে র‌্যাব -১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার বীনা রানী দাশ জানান, টাঙ্গাইলের এলেঙ্গা থেকে আটক দুই জঙ্গির দেওয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে সম্রাট ও শাহাদাতকে আটক করা হয়। তারা নাশকতামূলক পরিকল্পনা বাস্তবায়নে নারায়ণগঞ্জে অবস্থান করছিলেন।

এর আগে গত ৫ সেপ্টেম্বর টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মসিন্দা গ্রামে সৈয়দ আবুল হাসান চিশতি নামে এক পীরের বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির সদস্য দুই ভাই- নুরুল হুদা মাসুম (৩০) ও মাজহারুল ইসলাম খোকনকে (২৮) আটক করা হয়। তাদের বাবা মৃত সৈয়দ আবুল হাসান চিশতি।

মাসুম ও খোকন নব্য জেএমবির সরোয়ার-তামিম গ্রুপের উচ্চ পর্যায়ের সক্রিয় সদস্য বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছিল।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের মাজার রোডে গত ৫ সেপ্টেম্বর একটি বা‌ড়িটিতে অভিযান চালায় র‌্যাব। রাতে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে জঙ্গি আব্দুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই সন্তান ছিল বলে জানানো হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ