শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সিলেটে ইমাম নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে ৫১ আলেমের বিবৃতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেট নগরীর ঐতিহ্যবাহী হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে দীর্ঘ ২৯ বছরের ইমাম ও খতিব (রাজা জিসি হাইস্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক) মাওলানা আব্দুল মতিনকে মৌখিকভাবে চাকুরিচ্যুত করার পর সৃষ্ট জটিলতা নিরসনে বিবৃতি দিয়েছেন ৫১ জন আলেম।

গত ২২ আগস্ট তাকে ওই মসজিদ থেকে চাকরিচ্যুত করা হয় এবং ২৫ সেপ্টেম্বর তার রুমে তার অনুপস্থিতিতে তালার উপর আরেকটি তালা লাগানো হয়। এসময় তার কক্ষের সামনে থাকা নেমপ্লেটও খুলে ফেলা হয়। যা অত্যন্ত নিন্দনীয় ঘটনা বলে বিবৃতিতে উল্লেখ করেছেন আলেমগণ।

বিবৃতিতে আলেমগণ বলেন, ঘটনাকে আমরা অত্যন্ত ঘৃনার চোখে দেখছি এবং এ ঘটনার নিন্দা জানানোর ভাষা হারিয়ে ফেলেছি। একদিকে তিনি একজন আদর্শ শিক্ষক ছিলেন, অপর দিকে একজন খ্যতিমান আলেমে দ্বীন ও সুপ্রসিদ্ধ ইমাম।

তার প্রতি হাজী কুদরত উল্লাহ জামে মসজিদ কমিটির ব্যক্তি বিশেষের এহেনও অসদাচরণের জন্য হাজী কুদরত উল্লাহ জামে মসজিদের সম্মান ও ঐতিহ্যকে প্রশ্নের মুখোমুখি করেছে বলে আমরা আলেম সমাজ মনেকরি।

আলেমগণ বলেন, এমতাবস্থায় উক্ত পরিস্থিতির সম্মানজনক সমাধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

বিবৃতিতে স্বাক্ষরকারী আলেমগণ হচ্ছেন, মাওলানা মুজাম্মিল হোসাইন চৌধুরী, মাওলানা আহমদ হোসাইন, মাওলানা মোঃ আব্দুল্লাহ আনছারী, মাওলানা কাওসার আহমেদ, মাওলানা দেলাওয়ার হোসাইন, মাওলানা বশির আহমদ, মাওলানা হারুন রশিদ, মাওলানা আব্দুর রহিম, মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা শামছুল ইসলাম, মাওলানা সুহাইল আহমদ চৌধুরী, মাওলানা ছালেহ আহমদ, মাওলানা কবির আহমদ, মাওলানা শুয়াইবুর রহমান, মাওলানা আনোয়ারুল হক, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা ইঞ্জি. আব্দুল মুহিত, মাওলানা ফয়েজ আহমদ, মাওলানা আব্দুল হাকিম, মাওলানা মোঃ আব্দুল আজিজ, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা শেখ আব্দুল ওহাব, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা রইছ উদ্দীন, মাওলানা আরিফুর রহমান, মাওলানা এমাদ উদ্দীন, মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা রুবেল আহমদ, মাওলানা এনামুল হক, মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, মাওলানা নাহিদ, মাওলানা শফিকুল আলম, মাওলানা মোঃ সেলিম আহমদ, মাওলানা মু. ইয়ামীন আহমদ, মাওলানা ফজলুল হক, হাফিজ মাওলানা হারুনুর রশিদ, মাওলানা নুরুল ইসলাম চৌধুরী, মাওলানা মোঃ সাইফুর রহমান, মাওলানা সুহাইল আহমদ, মাওলানা শিহাব উদ্দিন মান্না, মাওলানা মোঃ আতিকুর রহমান, মাওলানা মোঃ আতিকুর রহমান, মাওলানা মাজহারুল ইসলাম জয়নাল, মাওলানা আব্দুল্লাহ আল মাছুম, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা দেলওয়ার হোসাইন, মাওলানা মোঃ জওহর আহমদ, মাওলানা হাফিজ মোঃ ছিদ্দিক, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা আল আমীন সিরাজী, মাওলানা আমবিয়া। বিজ্ঞপ্তি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ