শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


রোববার চার দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান, কিশোরগঞ্জ প্রতিনিধি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চার দিনের সফরে কিশোরগঞ্জে আসছেন রোববার। এই সফরে তিনি নিজ উপজেলা মিঠামইন ছাড়াও কিশোরগঞ্জ জেলা শহর এবং কটিয়াদী ও বাজিতপুর উপজেলা সফর করবেন।

চার দিনের এই সফরে তিনি নিজ উপজেলা মিঠামইনের মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজ পরিদর্শন, বাজিতপুর কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান, কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী অনুষ্ঠানে যোগদান এবং জেলা শহরের সার্কিট হাউসে একাধিক মতবিনিময় সভায় অংশ নিবেন।

এছাড়া তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন এবং উদ্বোধন করবেন। রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে জেলার সর্বত্র সাজ সাজ রব পড়ে গেছে। তাঁকে বরণ করে নিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

চার দিনের সফরের শুরুতে রোববার নিজ উপজেলা মিঠামইনে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বিকাল তিনটায় মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণের পর নতুন ডাকবাংলোয় উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন।

বিকাল সাড়ে ৩টায় জেলা পরিষদের রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে নিজ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করবেন। পরে বিকাল ৪টায় স্পীডবোট ও নৌকা যোগে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শনে বের হবেন। সন্ধ্যা ৭টায় ছোট ভাইয়ের নামে প্রতিষ্ঠিত মুক্তিযোদ্ধা আবদুল হক ডিগ্রি কলেজ পরিদর্শন শেষে কামালপুর গ্রামের পৈত্রিক বাড়িতে রাত্রিযাপন করবেন।

রাষ্ট্রপতির সফরসূচী সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কামালপুর গ্রামের পৈত্রিক বাড়িতে রাত্রিযাপনের পর সোমবার দুপুর ১২টা ৫মিনিটে মিঠামইন থেকে হেলিকপ্টারযোগে বাজিতপুর উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন।

দুপুর সাড়ে ১২টায় বাজিতপুর উপজেলার সরারচর হেলিপ্যাডে অবতরণ করবেন। সেখান থেকে মোটরকেডযোগে তিনি দুপুর ১২টা ৫০ মিনিটে বাজিতপুর কলেজ মাঠে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন।

বাজিতপুর কলেজে সাময়িক বিশ্রাম গ্রহণ শেষে দুপুর সোয়া দুইটায় তিনি ডাকবাংলো মাঠে স্মৃতিসৌধ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন, মুক্তিযোদ্ধা চত্বর ও চারটি সেতু উদ্বোধন করবেন। পরে দুপুর আড়াইটায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাজিতপুর কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করবেন।

কলেজের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান শেষে তিনি হেলিকপ্টারযোগে বিকাল সোয়া ৫টায় কিশোরগঞ্জ জেলা শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অবতরণের পর সার্কিট হাউজের উদ্দেশ্যে যাত্রা করবেন। সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ শেষে রাষ্ট্রপতি সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করবেন।

পরে তিনি কিশোরগঞ্জ জেলা শহরের খরমপট্টি এলাকার নিজ বাসভবনে গিয়ে রাত্রিযাপন করবেন।

সফরের তৃতীয় দিন মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শহরের বাসভবন থেকে মোটরকেডযোগে কটিয়াদী উপজেলা সদরের উদ্দেশ্যে যাত্রা করবেন। দুপুর ১টায় কটিয়াদী কলেজ মাঠে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন।

কটিয়াদী কলেজে সাময়িক বিশ্রাম গ্রহণ শেষে দুপুর পৌনে তিনটায় তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক উদ্বোধন করবেন। বিকাল ৩টায় তিনি কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তী অনুষ্ঠানে যোগদান করবেন।

অনুষ্ঠান শেষে তিনি মোটরকেডযোগে বিকাল পৌনে ৬টায় কিশোরগঞ্জ সার্কিট হাউজে উপস্থিত হয়ে সাময়িক বিশ্রাম গ্রহণ করবেন। সেখানে সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত বিভিন্ন পেশাজীবী, আইনজীবী, সাংবাদিক ও উর্ধতন সরকারি কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় করবেন।

পরে রাত ১০টা ১০মিনিটে তিনি শহরের খরমপট্টি এলাকার নিজ বাসভবনে যাবেন। সেখানে রাত্রিযাপন শেষে বুধবার বিকাল ৪টা ১০মিনিটে হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ