মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

নতুন এক হাজার প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করবে সরকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সরকার শিক্ষার অধিকার নিশ্চিত করতে এক হাজার নতুন বিদ্যালয় নির্মাণের কার্যক্রম হাতে নিয়েছে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান আজ গণমাধ্যমকে এ তথ্য দিয়েছেন।

মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি পর্যালোচনা সভায় মন্ত্রী একথা জানান।

মন্ত্রী আরো বলেন, ২০১৮ সালের জুনের মধ্যে সকল জরাজীর্ণ বিদ্যালয় মেরামত করে শিক্ষা উপযোগী শ্রেণিকক্ষ নিশ্চিত করার উদ্যোগ নেয়া হয়েছে।

এছাড়া শহরের সকল প্রাথমিক বিদ্যালয়কে দৃষ্টিনন্দন করার পাশাপাশি ১৫ শ বিদ্যালয়বিহীন এলাকায় প্রাথমিক বিদ্যালয় স্থাপন করার কাজ চলতি বছরের নভেম্বরের মধ্যে শেষ করতে হবে।

তিনি বলেন, যে সকল প্রাথমিক বিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ নেই, সেখানে দ্রুত বিদ্যুৎ সংযোগ দিতে হবে। আর যেখানে বিদ্যুৎ সংযোগ দেয়া সম্ভব নয় সেখানে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করতে হবে।

মন্ত্রী বলেন, যত প্রতিবন্ধকতাই আসুক সকলকে কাজ করে যেতে হবে এবং শিক্ষাকে এগিয়ে নিতে হবে। সভায় মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামানসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ