শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গাদের পারাপারে শাহপরীর দ্বীপে এমদাদুল্লাহ মুহাজিরে মক্কী রহ. নামে সেতু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ, টেকনাফ প্রতিনিধি

মজলুম রোহিঙ্গা বাংলাদেশে আসার বর্তমান মূল স্পট শাহপরীর দ্বীপ। যেখানে ইসলামী আন্দোলনের একটি লঙ্গরখানাও রয়েছে। রোহিঙ্গারা এসে একদিন সেখানে অবস্থান করে টেকনাফ উখিয়া চলে আসে।

আসার পথ মারাত্মক দুর্গম। মাঝ পথে বোটে নাফনদী পার হয়ে দীর্ঘ এক কিলো পর্যন্ত হেঁটে আসতে হয়। সেই রাস্তাটি গত কয়েকদিন আগে ভেঙ্গে যায়। প্রতিদিন হাজার হাজার নির্যাতিত রোহিঙ্গা সীমাহীন কষ্ট করে হাটু পরিমণ পানি থেকে সাঁতরে বা দু'তিনটি বাঁশের দূর্বল সেঁকো পারাপার হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে সেখানে গতকাল সেতুর নির্মাণ কাজ শেষ হয়। সবার পরামর্শে সেতুর নামকরণ করা হয়, ‘মাওলানা এমদাদুল্লাহ মুহাজিরে মক্কী রহ. সেতু’।

সেতু উদ্বোধন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য মুফতি দেলাওয়ার হোসাইন সাকী।

উপস্থিত ছিলেন আন্দোলনের ঢাকা মহানগর নেতা মাওলানা ফখরুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক কাওসার আহমদ, চট্টগ্রাম উত্তর জেলা আন্দোলন সভাপতি মাওলানা আতিকুল্লাহ বাবুনগরী, যুব আন্দোলনের কেন্দ্রীয় অর্থসম্পাদক এ আর খান, সাবেক ছাত্র নেতা জাওয়াদুল কারীম, মিডিয়া ব্যক্তিত্ব হাসিব আর রহমান, চট্টগ্রাম জেলা সহ সভাপতি মাওলানা মতিউল্লাহ নুরী, টেকনাফ থানার প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ইয়াহিয়া কলিম, এলাকার জনপ্রতিনিধি মেম্বার জাফর আহমদসহ ইসলামী আন্দোলনের থানা ও ইউনিয়নের নেতৃবৃন্দ ৷

নিজের ওড়না দিয়ে অন্যের জীবন বাঁচালেন মুসলিম তরুণী

আবরার আবদুল্লাহ : নিজের ওড়না দিয়ে অন্যের জীবনরক্ষা করলেন মুসলিম তরুণী। অগ্নিদগ্ধ এক ব্যক্তির গায়ের আগুন নেভাতে নিজের গায়ের ওড়না খুলে দেন ঐ মুসলিম তরুণী।

প্রাণ রক্ষাকারী তরুণীর নাম জাওয়াহির সাইফ আল কুমাইতি।

তিনি হাসপাতালে তার এক বন্ধুকে দেখে বাড়ি ফিরছিলেন। রাস্তায় দেখেন মুখোমুখি সংঘর্ষে দুটি ট্রাকে আগুন লেগে গেছে।

একজন ট্রাক ড্রাইভার তার গায়ের আগুন নেভানোর চেষ্টা করছে। জাওয়াহির তার গায়ের ওড়নার দিয়ে আগুন নেভাতে সহায়তা করে।

২২ বছর বয়সী এ তরুণী সাহসিকতার জন্য ব্যাপকভাবে প্রসংশিত হচ্ছে। আবু ধাবি সরকার তাকে পুরস্কৃতও করেছে।

সূত্র : দ্য মিরর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ