শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বেফাক মহাসচিবের আহ্বান: রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে আসুন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ: মিয়ানমারের রাখাইনে সেনাবাহিনী ও বৌদ্ধ কর্তৃক চালানো হত্যাযজ্ঞ ও জাতিগত নিধন থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সাহায্যে  দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বেফাকের ভারপ্রাপ্ত মহাসচিব ও জামিয়া ইমদাদিয়া ফরিদাবাদের প্রিন্সিপাল মাওলানা আবদুল কুদ্দুস।

আজ (৩০ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে তিনি বলেন, আপনারা অবশ্যই অবগত আছেন, বার্মার রোহিঙ্গা মুসলিমদের ওপর ইতিহাসের নিকৃষ্ট পন্থায় জুলুম-নির্যাতন চলছে। এ বর্বর হামলা আইয়ামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে। মায়ানমারের সরকার, সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীরা হত্যা, ধর্ষণ, ছিনতাই, লুটতরাজের হোলি খেলায় মেতে উঠেছে। প্রাণ ভয়ে মুসলমানরা পালিয়ে আসছে। লাখ লাখ মানুষ অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছে। সর্বস্ব হারিয়ে তারা আজ আমাদের দেশে আশ্রয় নিয়েছে।

এ বেদনাবিধুর পরিস্থিতিতে উলামায়ে কেরাম, মাদরাসার ছাত্র, শিক্ষক, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গসহ বাংলাদেশের সর্বস্তরের মানুষ তাদের সাহায্যে এগিয়ে এসেছে। বেফাকের আওতাধীন মাদরাসাগুলো নিরলস কাজ করে যাচ্ছে। তাদের সবার প্রতি আন্তরিক শুকরিয়া।

এখনও বিশুদ্ধ পানি, নলকূপ, মসজিদ, মাদরাসা, স্যানিটেশন, চিকিৎসা খাতে ব্যাপক অনুদান ও স্বেচ্ছাশ্রম প্রয়োজন। সে মতে আমাদেরকে রোহিঙ্গাদের সহযোগিতায় আরও অগ্রসর হতে হবে।

আসুন, আমরা সবাই মিলে দল মত নির্বিশেষে আর্তমানবতার সেবায় এগিয়ে আসি। বিশেষ করে মাদরাসার দায়িত্বশীল, শিক্ষক, ছাত্র ও অভিভাবক মহল যেন এ ব্যাপারে অগ্রণী ভূমিকা পালন করেন। আল্লাহ তাআলা সবার দান, অনুদান, শ্রম ও পরিশ্রম কবুল করুন।

বেফাক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ