শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

আল্লামা মাহমুদুল হাসানের নেতৃত্বে ১৫ লক্ষাধিক নগদ অর্থ বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবিদ আনজুম: নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের পরিদর্শন ও নগদ অর্থ বিতরণ করলেন মজলিসে দাওয়াতুল হকের আমীর ও জামিয়া মাদানিয়া যাত্রাবাড়ীর প্রিন্সিপাল মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

সোমবার দুপুরে কক্সবাজারের উখিয়ায় নতুন আসা রোহিঙ্গাদের ক্যাম্পে এসব অর্থ বিতরণ করা হয়।

এসময় গুলশান সেন্ট্রাল মসজিদের খতীব  আল্লামা আমহমুদুল হাসানের সঙ্গে আরও ছিলেন  শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদ, কাওরান বাজার আম্বরশাহ জামে মসজিদের খতীব মাওলানা মাজহারুল ইসলাম, হজরতের ছেলে মাওলানা মাসরুরসহ প্রায় অর্ধশতাধিক আলেম।

ত্রাণ বিতরণে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ ও ইউনিসেফের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

এর আগে সকাল ১০ টায় ঢাকার শাহজালাল আন্তার্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে তিনি কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। আজ সারাদিন উখিয়ার তিনটি ক্যাম্পে ত্রাণ বিতরণসহ একটি মসজিদ উদ্বোধন করবেন।

ত্রাণ কার্যক্রমের বিষয়ে মাওলানা মাজহারুল ইসলাম মোবাইলে আওয়ার ইসলামকে বলেন, আল্লামা মাহমুদুল হাসানের নেতৃত্বে কুতুপালং নতুন ক্যাম্পে হুজুরের ১০ এবং আমার ৫ লক্ষ টাকা প্রাথমিকভাবে দেয়া হয়েছে।

এছাড়াও আরও তিনটি ক্যাম্পে এ পরিমাণ ত্রাণ ও অর্থ বিতরণ করা হবে বলেও তিনি জানান।

এর আগে সকালে মুফতি মিযানুর রহমান সাঈদ জানিয়েছেন, আল্লামা মাহমুদুল হাসান আজ উখিয়ার কুতুপালং ও ঠ্যাংখালীর দুটি ক্যাম্প পরিদর্শন শেষে ত্রাণ বিতরণ করবেন। এছাড়াও ঠ্যাংখালীতে আসর নামাজ পড়ার মাধ্যমে একটি মসজিদ উদ্বোধন করা হবে।

Image may contain: 3 people, people standing

তিনি বলেন, সরকারের অনুমোদন সাপেক্ষে এবং সহযোগিতার জন্যই আমরা সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছি। গতকালই এখানে কয়েক হাজার তাবু বণ্টন, বাশ দিয়ে ঘর বানিয়ে দেয়া, কযেক হাজার লুঙ্গি, নারী ও শিশুদের কাপড় বিতরণ করা হয়েছে। কাজগুলো ধারাবাহিকভাবে চলতে থাকবে ইনশাল্লাহ।

কক্সবাজারে ত্রাণ কাজে সহযোগিতায় আছেন, মাওলানা মুসলিম উদ্দীন, মাওলানা আতাউল করিম ও মাওলানা আবদুস সাত্তারসহ আরও অনেক আলেম।

আল্লামা মাহমুদুল হাসানের তত্ত্বাবধানে নতুন ক্যাম্পগুলোতে বেশ কিছু মসজিদ, মক্তব নির্মাণ করা হবে। এছাড়াও কয়েক হাজার টয়লেট ও প্রয়োজনীয় গোসলখানা নির্মাণও করা হবে বলে জানা গেছে।

ত্রাণকাজের সময় ঠ্যাংখালীর রোহিঙ্গা ক্যাম্পের দারুত তাহজিব মাদরাসায় আরাকান থেকে নতুন আসা আলেমদের সঙ্গে বৈঠকও করবেন আল্লামা মাহমুদুল হাসানসহ সফরসঙ্গী আলেমগণ। তাদের দুঃখ দুর্দশা শোনার পাশাপাশি তাদের জন্য স্থায়ী উদ্যোগও নেয়া হবে বলে জানা গেছে।

ত্রাণসামগ্রী নিয়ে কক্সবাজার গেলেন আল্লামা মাহমুদুল হাসান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ