শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রোহিঙ্গাদের মাঝে জামিয়া রহমানিয়া সওতুল হেরা টঙ্গীর উদ্যোগে ত্রাণ বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ শোয়াইব : মিয়ানমার থেকে পালিয়ে কক্সবাজারের উখিয়া, টেকনাফে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের মাঝে মানবিক সহায়তা বিতরণ করেছে জামিয়া রহমানিয়া সওতুল হেরা, টঙ্গীর উদ্যোগে জামেয়ার সিনিয়র শিক্ষকবৃন্দ ও এলাকাবাসীর বড় একটি কাফেলা। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল 7 টা থেকে কাজ শুরু করে এই কাফেলা।

তারা উখিয়া ও কুতুপালংয়ের তিনটি পয়েন্টে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। রোহিঙ্গা শরণার্থীরা যাতে নির্দিষ্ট ক্যাম্পের ভেতরে সুশৃঙ্খলভাবে অবস্থান করে ত্রাণ পেতে পারেন সেজন্য প্রত্যেকের ঘরে ঘরে গিয়ে সরাসরি মাজলুম ভাই-বোনদের হাতে উঠিয়ে দেওয়া হয় এসব পণ্যসামগ্রী ও নগদ অর্থ। ত্রাণসামগ্রীতে নগদ অর্থের পাশাপাশি বাচ্ছাদের উপযোগী খাবার, বিস্কুট, দুধ, চিড়া, মুড়ি ও নতুন পোশাক রাখা হয়েছে।

এই কাফেলার নেতৃত্বে ছিলেন জামিয়া রহমানিয়া সওতুল হেরা, টঙ্গীর নায়েবে মুহতামিম,  বিশিষ্ট আলেম মাওলানা ইসমাঈল। দশ সদস্যের এই কাফেলা রোহিঙ্গা-শরণার্থীদের মাঝে বিপুল পরিমাণ ত্রাণসামগ্রী ও নগদ অর্থ বিতরণের পাশাপাশি রোহিঙ্গাদের প্রতি গভীর সহমর্মিতা প্রকাশ করেন। তাদেরকে সবর করার ও আল্লাহর কাছে সাহায্য চাওয়ার অনুরোধ করেন তারা।

যে কোনো সংকট ও দুর্যোগে দেশের ওলামায়ে কেরাম অগ্রণী ও প্রশংনীয় ভূমিকা পালন করে থাকেন একদম নীরবে নিঃশব্দে । সেই ধারাবাহিকতায় দেশের অনেক মাদরাসা ও ওলামায়ে কেরামের সংগঠনের উদ্যোগেও মজলুম রোহিঙ্গাদের এই দুঃসময়ে মানবিক সহায়তা দিয়ে তাদের প্রতি মানবিকতার হাতকে প্রসারিত করা হয়েছে। নিজেদের উদ্যোগের পাশাপাশি রোহিঙ্গাদের সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে আসছেন তারা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ