বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ইসলামী লেখক ফোরামের ঈদ পুনর্মিলনী আজ; থাকছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবিদ আনজুম: ইসলামী ধারার তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার বিকাল ৩ টায় অনুষ্ঠান শুরু হয়ে চলছে রাত অবদি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। এছাড়া ইসলামী ধারার শীর্ষ লেখক, সাহিত্যিক ও গুণীজন উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে বিশিষ্টজনদের আলোচনা, অনুভূতি প্রকাশ, অসহায় রোহিঙ্গাদের জন্য নিবেদিত কবিতা ও সঙ্গীত পরিবেশিত হবে। এছাড়া থাকবে নির্মল বিনোদনের নানা আয়োজন। উপস্থিত প্রতিযোগিতা ও পুরস্কারের ব্যবস্থাও থাকবে। অনুষ্ঠানের আয়োজন সহযোগী হিসেবে রয়েছে আল-নূর কালচারাল সেন্টার কাতার।

ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ইসলামী লেখক ফোরামের সদস্য ও শুভাকাক্সক্ষীদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি জহির উদ্দিন বাবর ও সাধারণ সম্পাদক মুনীরুল ইসলাম।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে রয়েছেন বেফাকুল মাদারিসের মহাপরিচালক মাওলানা অধ্যাপক যুবায়ের আহমদ চৌধুরী, মাদরাসা দারুর রাশাদের মুহতামিম মুহাম্মাদ সালমান, দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, বিশিষ্ট লেখক ও মুহাদ্দিস মাওলানা যাইনুল আবিদীন, লেখক ও মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা শরীফ মুহাম্মদ, জামিয়া গহরপুর সিলেটের প্রিন্সিপাল মাওলানা মুসলেহুদ্দীন রাজু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. গোলাম রব্বানী, বিশিষ্ট লেখক ও মুহাদ্দিস মাওলানা নাসিম আরাফাত, বিশিষ্ট নজরুল গবেষক মহিউদ্দিন আকবর, ইসলামী পত্রিকা পরিষদের সভাপতি মুফতি আবুল হাসান শামসাবাদী, আল-নূর কালচারাল সেন্টার কাতারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসূফ নূর, লালবাগ জামিয়ার মুহাদ্দিস মাওলানা যুবায়ের আহমদ, মারকাযুত তাহফিজ ইন্টান্যাশনালের পরিচালক নেছার আহমদ আন-নাছিরীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিশ্বজয়ী কারী হাফেজ তরিকুল ইসলাম মঞ্চ মাতাবেন তেলাওয়াতে। কলরব-সমাধান শিল্পীগোষ্ঠীসহ খ্যাতিমান শিল্পীরা সুরের মুগ্ধতায় মাতিয়ে তুলবেন উপস্থিতিকে।

আপনিও আসুন, উপভোগ করুন একটি প্রাণবন্ত সন্ধ্যা।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামী ধারার তরুণ লেখকদের জাতীয় সংগঠন। ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা করে। সারা দেশের প্রায় তিনশ লেখক এই সংগঠনের সদস্য। ঢাকার বাইরেও বিভিন্ন জেলায় এই সংগঠনের কার্যক্রম রয়েছে।

বিশ্বের সবচেয়ে ধনী লেখক কে?


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ