শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইসরাইলের অবৈধ বসতি নির্মাণ বন্ধ করা হোক: জাতিসংঘ অধিবেশনে মাহমুদ আব্বাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইহুদিবাদী ইসরাইলের অবৈধ বসতি নির্মাণ বন্ধের দাবি জানিয়েছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। গতকাল (বুধবার) জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে তিনি এ দাবি জানান।

মাহমুদ আব্বাস বলেন, ফিলিস্তিনে বর্ণবাদের অবসান ঘটাতে আমাদের সবারই দায়িত্ব রয়েছে। কিন্তু ইসরাইলিরা সবখানে অবস্থান করছে এবং তারা দুই রাষ্ট্রভিত্তিক সমাধানকে অচল করে দিচ্ছে। এ সময় তিনি ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলি বসতি নির্মাণের নিন্দা জানান।

তিনি আরো বলেন, আমাদের নাগরিকদের বিরুদ্ধে চলমান হুমকির মুখে আমরা ফিলিস্তিনি জনগণ বসে থাকতে পারি না। ইসরাইলের বর্ণবাদী আচরণ আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি এবং নিরাপত্তাকে বিপদের মুখে ফেলেছে। এ অবস্থা চলতে থাকলে আমরা আমাদের জাতীয় অস্তিত্ব টিকিয়ে রাখতে আমরা বিকল্প পদক্ষেপ নেব। তবে যে বিকল্প পদক্ষেপই আমরা নেব তা হবে শান্তিপূর্ণ।

গত বছর জাতিসংঘ নিরাপত্তা পরিষদ একটি প্রস্তাব পাস করেছিল যাতে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরাইলি বসতি নির্মাণকে অবৈধ ঘোষণা করা হয়। কিন্তু তা আজও বাস্তবায়ন করা হয় নি। এ প্রসঙ্গে মাহমুদ আব্বাস বলেন, যদি জাতিসংঘ এ প্রস্তাব বাস্তবায়ন না করে তাহলে কে করবে? এ বিষয়ে ইসরাইলের কোনো সদিচ্ছা নেই বরং এটি জাতিসংঘেরই দায়িত্ব।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ