বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের প্রশংসায় কমনওয়েলথ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মিয়ানমার থেকে পালিয়ে আসা লাখো রোহিঙ্গা শরণার্থীকে নিজেদের ভূখণ্ডে আশ্রয় দেয়ায় কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বাংলাদেশ সরকারের প্রশংসা করেছেন।

শনিবার তিনি এক বিবৃতিতে বলেন, নিজ বাড়িঘর ছেড়ে পালানো ছাড়া যাদের কোন উপায় ছিল না, বাংলাদেশ তাদের জন্য সীমান্ত খুলে দেয়ায় আমি উৎসাহিত। এই শরণার্থীরা রোহিঙ্গা মুসলিম। তারা জানিয়েছেন, মায়ানমার সংখ্যাগুরু বৌদ্ধ ও সরকারি বাহিনীর নিপীড়নের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য তারা বাড়িঘর ছেড়ে পালাচ্ছেন।

মহাসচিব স্কটল্যান্ড আরো বলেন, এটা একটি বড় ধরনের মানবিক সংকট এবং বিভিন্ন প্রতিবেদনে দেখা গেছে যে, বাড়িঘর ছেড়ে পালিয়ে আসা এই শরণার্থীদের অধিকাংশই নারী ও শিশু।

তিনি বলেন, ‘জরুরি ভিত্তিতে খাবার, আশ্রয় ও পোশাকসহ মৌলিক চাহিদাগুলো পূরণের মাধ্যমে বাংলাদেশ সরকার ও জনগণ কমনওয়েলথের সুনাম অক্ষুণ্ণ রাখছেন। লাখো শরণার্থীর এই সংকটপূর্ণ মুহূর্তে এই সহায়তাগুলো অত্যন্ত প্রয়োজন। শরণার্থীদের মানবিক সহায়তা করা কমনওয়েলথ চুক্তির শর্তাবলীর সঙ্গে সঙ্গতিপূর্ণ।

সূত্র: বাসস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ