বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

আফতাব নগরে শুকরিয়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

কাওসার মাহমুদ :  আফতাবনগর মাদরাসার শুকরিয়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিতিল কওমিয়্যাহ’ -এর পরীক্ষায় মেধা তালিকায় ১ম স্থান  অধিকার করায় এ অনুষ্ঠানের আয়োজন করেন মাদরাসা কর্তৃপক্ষ।

আফতাব নগর মাদরাসা প্রাঙ্গনেই এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দুপুর দুটো থেকেই অনুষ্ঠানের ধারাবাহিক কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আলহাজ্ব আসাদুজ্জামান খান কামাল এম.পির উপস্থিত থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত তিনি আসতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন।

তার অনুপস্থিতিতে স্থানীয় এম.পি আলহাজ্ব জনাব এ কে এম রহমতুল্লাহ প্রধান অতিথির আসন গ্রহণ করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তরের সিটি প্যানেল মেয়র আলহাজ্ব জনাব মুহাম্মদ উসমান গণী।

মাদরাসার প্রিন্সিপাল মুফতি মুহাম্মদ আলী স্বাগত বক্তব্য রাখেন। তিনি বলেন, সর্বপ্রথম আল্লাহর শুকরিয়া আদায়ের পর আনন্দের সাথে জানাচ্ছি ‘বাংলাদেশের সম্মিলিত কওমি শিক্ষা বোর্ডের অধীনে গতবছর যে পরীক্ষা হয়েছিলো তাতে এ মাদরসার ছাত্র মুহাঃ ইলিয়াস হাসান সারা বাংলাদেশে প্রথম স্হান অর্জন করে।এছাড়াও বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যাহ বোর্ড থেকেও এ মাদরাসার আরো ছয় জন কৃতি শিক্ষার্থী স্ট্যান্ড করে মাদরাসার ধারাবাহিক সুনাম অক্ষুন্ন রেখেছে। তাদের জন্যও রইল প্রানঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

হাইআতুল উলয়ায় ১ম স্থান অধিকারী ইলিয়াস হাসানের হাতে পুরস্কার ও নগদ অর্থ তুলে দেন মাননীয় সংসদ জনাব এ কে এম রহমতুল্লাহ (এম,পি)। দ্বীনিয়া বোর্ডে স্ট্যান্ড করা আরো ছয় শিক্ষার্থীকেও অনুষ্ঠানে উপস্থিত মান্যবর অতিথিদের হাত থেকে পুরস্কার ও নগদ অর্থ গ্রহণ করে।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে আলহাজ্ব এ কে এম রহমতুল্লাহ এম.পি বলেন, সর্বপ্রথম আমি আল্লাহর শুকরিয়া আদায় করি। আফতাব নগর মাদরসার এ সাফল্য অবশ্যই আমাকে গর্বিত ও আনন্দদান করেছে। কেননা আপনার জেনে খুশী হবেন যে, ‘ভিকারুন্নেসা’ ও ‘আইডিয়াল’ এ স্কুল দুটো বাংলাদেশের 'ওয়ান অব দ্যা বেস্ট' শিক্ষা প্রতিষ্ঠান। এ দু'টি প্রতিষ্ঠানেরই একটা করে বিরাট অংশ পড়েছে আমার নির্বাচনী এলাকায়। ঠিক তেমনি 'আফতাব নগর' এ মাদরাসাও পড়েছে আমার নির্বাচনী এলাকায়। আমি ব্যক্তিগত ভাবে এ মাদরাসার উত্তরোত্তর সাফল্য কামনা করি। কৃতি ছাত্র ইলিয়াস হাসানেরও উজ্জল ভবিষ্যৎ কামনা করি।

প্রধান অতিথির এ বক্তব্যের মাধ্যমেই অনুষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম শেষ হয়।

অনুষ্ঠান শেষে দোয়া পরিচালন করেন মাওলানা ইয়াহইয়া মাহমুদ।

অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন দেশবরেণ্য আলেম হলেন, আল্লামা আনোয়ার শাহ, শায়খুল হাদিস এমদাদুল্লাহ কাসেমী, বিশিষ্ট বক্তা মাওলানা ওলীউর রহমান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ