শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

প্রধানমন্ত্রী আপনি রোহিঙ্গাদের সাহায্য করুন, আল্লাহ আপনার সহায় হবেন: আল্লামা আনোয়ার শাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান, কিশোরগঞ্জ প্রতিনিধি

মিয়ানমারের আরাকান প্রদেশে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের উপর গণহত্যা ও পৈশাচিক নির্যাতনের প্রতিবাদে কিশোরগঞ্জে আল্লামা আনোয়াশাহ’র নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১২ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ১০ টা থেকে বিক্ষোভ মিছিলটি  কিশোরগঞ্জের ঐতিহাসিক  শহীদী মসজিদ চত্বর থেকে বের হয়ে কালীবাড়ি মোড় ও আখড়া বাজার হয়ে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে শহীদী মসজিদ চত্বরে জমায়েত হয়ে বক্তব্য ও দুআর মাধ্যমে শেষ হয়।

আল জামিয়াতুল ইমদাদিয়ার মুহাদ্দিস মুফতি আব্দুর রহিমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ আলেম উলামা পরিষদের সভাপতি ও ঐতিহাসিক শহীদি মসজিদের খতিব আল্লামা আনোয়ার শাহ।

তিনি বলেন, যারা মানুষের প্রতি দয়া করে না আল্লাহ তাদের প্রতি দয়া করবেন না। প্রধানমন্ত্রীর প্রতি আহবান করে বলেন, আপনি যথাসাধ্য রোহিঙ্গাদের সাহায্য করবেন, আল্লাহ আপনার সহায় হবেন।

তিনি তৌহিদী জনতাকে উদ্দেশ্য করে বলেন, আমাদের সরকার ও প্রশাসন রোহিঙ্গাদের বাংলাদেশে অবস্থান করতে দিয়েছে। রোহিঙ্গাদের আজ ঘর নেই, খাবার নেই, পরার মত পোশাক নেই। তারা আমাদের ভাই, তাই আসুন সবাই যথাসাধ্য রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে আসি।

তিনি বলেন, আমাদের কিশোরগঞ্জ আলেম উলামা পরিষদের উদ্যোগে ত্রাণ কালেকশান হচ্ছে, আপনারা যথাসাধ্য অর্থ দিয়ে তাদের সহযোগিতা করবেন।

বিক্ষোভ মিছিলে শহরের  তৌহিদী জনতা, মাদরাসার ছাত্রসহ মানবতাপ্রেমী মানুষ যোগ দেন।

আরাকানের মংডুতে লাশের নদীর সন্ধান!

হাসান হাফিজ: বার্মা-বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা মংডুর শাহাব বাজারে একটি লাশের নদীর সন্ধান পেয়েছে রোহিঙ্গারা ।

গতকাল বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের একটি দল গোপনীয়ভাবে তাদের গ্রামে খাদ্যদ্রব্য নিতে আসলে পথ হারিয়ে ফেলে। দূর্গম পাহাড়ি পথ মাড়িয়ে সম্মুখে যেতে যেতে একটি নদীর পাড়ে গিয়ে থামে তারা। বাতাসে দূর্গন্ধ ভেসে আসায় নদীর পাড় ধরে এগিয়ে যায় রোহিঙ্গারা। এসময় নদীর হাটুজলে লাশের পর লাশ ভাসতে দেখে ভড়কে যায় দলটি।

প্রত্যক্ষদর্শী রোহিঙ্গা দলটির ভাষ্য, নারী, শিশু ও পুরুষের অগণিত লাশ পড়ে আছে ওই নদীতে। লাশের বিদ্ঘুটে পঁচা গন্ধ বাতাসে ছড়িয়ে পড়েছে। শেয়াল-কুকুরের খাওয়া লাশের হাড়গোড় ছড়িয়ে ছিটিয়ে আছে বিলের ধারে ও নদীর পাড়ে। সব লাশই রোহিঙ্গার বলে জানান তারা। তাদের ধারণা পাঁচশো’র চেয়ে কম হবে না লাশের সংখ্যা।

প্রত্যক্ষদর্শী দলটি আরো জানান, নদীটি টেকনাফের নাফ নদীর কোন শাখা নদী হতে পারে। শাহাব বাজারের উপর দিয়ে বয়ে যাওয়া নদিটির সাতকাইন্না পাড়া এলাকায় লাশগুলো ফেলা হয়েছে বলে আন্দাজ করছে তারা।

উল্লেখ্য, ২৪ আগস্ট থেকে শুরু হওয়া চলমান সেনাবাহিনীর গণহত্যায় হাজার হাজার রোহিঙ্গা হত্যার শিকার হয়েছে। এদের অনেকের লাশ গণকবর দিয়েছে সৈন্যরা। আবার অনেক লাশ জঙ্গলে ও লোকালয় থেকে বিচ্ছিন্ন নদীতে ফেলে দেয়। এ লাশগুলোও সৈন্যরা হত্যা পরবর্তী ফেলে দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। সূত্র: আরাকান টিভি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ