শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


১৯ নয় ১৮ সেপ্টেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে হেফাজতে ইসলাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বাংলাদেশের পার্শ্ববর্তী মায়ানমারের আরাকান রাজ্যে মুসলমানদের ওপর বর্বরোচিত নির্যাতন ও অব্যাহত গণহত্যার প্রতিবাদে আগামী ১৯ নয় ১৮ সেপ্টেম্বর সোমবার মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

এছাড়াও আগামী ১৫ সেপ্টেম্বর জুমাবার দেশব্যাপী হেফাজতে ইসলামের ডাকে বিক্ষোভ ও গণমিছিল, ২০ সেপ্টেম্বর বুধবার জাতিসংঘ ও ওআইসি মহাসচিব বরাবরে স্মারকলিপি প্রদান, মসজিদ মাদরাসায় কুনুতে নাজেলার আমল জারি করার নির্দেশ ও নির্যাতিত রোহিঙ্গাদের প্রয়োজনীয় ত্রাণ সাহায্য পৌঁছানোর জন্য হেফাজতে ইসলামের পক্ষ থেকে ত্রাণ তহবিল গঠনের ঘোষণা দেয়া হয়েছে।

গত শনিবার (০৯সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মলেনে এসব কর্মসূচি ঘোষণা দেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী জানান, হেফাজত আমীর শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফী আরাকানে মুসলমানদের ওপর বর্বরোচিত নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে আগামী ১৫ সেপ্টেম্বর জুমাবার দেশব্যাপী বিক্ষোভ ও গণমিছিলে অংশ গ্রহণ করে ঈমানী দায়িত্ব পালন করার জন্য ওলামা তোলাবা ও দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন।

নির্যাতিত রোহিঙ্গাদের প্রয়োজনীয় ত্রাণ সাহায্য সংগ্রহ করে তাদের কাছে পৌঁছানোর জন্য হেফাজতে ইসলামের পক্ষ থেকে কেন্দ্রীয় ত্রাণ তহবিল কমিটি গঠন করা হয়।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আরো জানান, হেফাজতের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আহবায়ক, মাওলানা লোকমান হাকীম, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা আবুল হাসান, মাওলানা আনাস মাদানীকে সদস্য করে পাঁচ সদস্য বিশিষ্ট ত্রাণ কমিটি গঠন করা হয়।

এছাড়া হেফাজতে ইসলামের সকল শাখা কমিটি স্থানীয়ভাবে ত্রাণ সংগ্রহ করে রোহিঙ্গা নির্যাতিতদের কাছে দ্রুত পৌঁছিয়ে দেয়ার জন্য সর্বস্তরের দায়িত্বশীল, ওলামায়ে কেরাম ও জনসাধারণের প্রতি আহবান জানানো হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ