বুধবার, ২২ নভেম্বর ২০১৭

ads

মসজিদের অনুদানের টাকা নিয়ে সংঘর্ষ, নিহত ১, আহত ৬

OURISLAM24.COM
সেপ্টেম্বর ৯, ২০১৭
news-image

আওয়ার ইসলাম : নেত্রকোনায় মসজিদের অনুদানের টাকা নিয়ে এলাকাবাসীর সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম কাছুম আলী (৬০)। তিনি পেশায় কৃষক।  এছাড়াও উভয় পক্ষের অন্তত আরও ছয়জন আহত হয়েছেন।

শনিবার বিকালে নেত্রোকোনার মদন উপজেলার পশ্চিম ফতেপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে আইন উদ্দিনের অবস্থা আশংকাজনক। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে এবং আহত আশাফুল আলীকে মদন হাসপাতালে ও প্রতিপক্ষের আহত চারজনকে পার্শ্ববর্তী উপজেলা তাড়াইল হাসপাতালে পাঠানো হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে পশ্চিম ফতেপুর যাত্রারখাল মসজিদের অনুদানের টাকা নিয়ে মসজিদ কমিটির সদস্যদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

ফতেপুর গুচ্ছগ্রাম নির্মাণের সময় এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম চৌধুরী মসজিদ কমিটির সদস্য রেণু মিয়ার কাছে ১ লাখ টাকা জমা দেন। কিন্তু ওই টাকা মসজিদ তহবিলে জমা না দেয়ায় এ নিয়ে কয়েকবার গ্রাম বৈঠক অনুষ্ঠিত হলেও কোনো সুরাহা হয়নি।

শনিবার সকালে রেণু মিয়ার সঙ্গে একই গ্রামের মসজিদ কমিটির সদস্য ইব্রাহীম মুন্সি ও সাদেক মুন্সির অনুদানের টাকা নিয়ে তর্কবিতর্ক হয়। এরই জের ধরে বিকালে ইব্রাহীম মুন্সির বাড়ির পেছনে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম চৌধুরী মসজিদে অনুদান দেয়ার কথা অস্বীকার করে বলেন, আমি মসজিদ উন্নয়নে জন্য কোনো টাকাই দেয়নি। মূলত পূর্বশত্রুতার জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

কমিটি ও ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষে নিহত ২, আহত ৫০

মদন থানার ওসি মো.শওকত আলী অনুদানের টাকা নিয়ে সংঘর্ষের ঘটনা স্বীকার করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি, মামলার প্রস্তুতি চলছে।

নিহতের সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে পাঠানো হচ্ছে।