মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


মাওলানা মোশাররফ জিহাদীর দাফন সম্পন্ন; জানাযায় হাজারও মানুষ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

উবায়দুল্লাহ সাআদ: ইসলামী আন্দোলন বাংলাদেশের ময়মনসিংহ মহানগরীর আহবায়ক আলহাজ মাওলানা মোশাররফ হুসাইন জিহাদী’র দাফন সম্পন্ন হয়েছে। এর আগে মহয়মনসিংহের আঞ্জুমানে ঈদগাহ মাঠে তার জানাযায় হাজারও মানুষ অংশ নেন।

আজ শুক্রবার সকাল ৯টায় তার নামাযে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার ইমামতি করেন ছাওতুল হেরা মাইজবাড়ি মাদরাসার মুহতামিম, মুজাহিদ কমিটি ময়মনসিংহ জেলার সভাপতি মাওলানা মুস্তাফিজুর রহমান।

বৃহত্তর ময়মনসিহের শীর্ষ উলামায়ে কেরাম তার জানাযায় উপস্থিত হয়ে সমবেদনা প্রকাশ করেছেন।

মাওলানা মোশাররফ হুসাইন জিহাদী মিছবাহুল জান্নাত মহিলা মাদরাসার মুহাদ্দিস, আল-আমীন মদীনাতুল উলুম মাদরাসার প্রিন্সিপাল, মুজাহিদ কমপ্লেক্স জামে মসজিদের খতীব ও ইসলামী আন্দোলন ময়মনসিংহ মহানগর এর আহবায়ক ছিলেন।

তার নামাজে জানাযায় উপস্থিত ছিলেন, ইত্তেফাকুল উলামা বৃহত্তর ময়মনসিংহ মজলিসে আমেলার সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সা'দী, ইত্তেফাকুল উলামা ফতুয়া বোর্ডের চেয়ারম্যান মুফতি ফজলুল হক, ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলা সভাপতি অধ্যাপক মুফতি মুহিব্বুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হুসাইন জাফরী, ইসলামী আন্দোলন ময়মনসিংহ উত্তরে সভাপতি মুফতি গোলাম মাওলা ভুইয়া, শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মাওলানা মামুনুর রশিদ, ইসলামী যুব আন্দোলন ময়মনসিংহ জেলার সভাপতি মাওলানা সাইফুল্লাহ মানছুর, ইসলামী ছাত্র আন্দোলন ময়মনসিংহ জেলার সভাপতি রফিক মন্ডল এবং ছাত্র ও যুব আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

তার মৃত্যুতে ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতি সৈয়দ ফয়জুল করীম ও ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী গভীর শোক প্রকাশ করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমাবেদনা জানিয়েছেন।

আঞ্জুমান ঈদগাহ মাঠে সকাল ৮টায় মরহুমের লাশ আনা হলে এক আবেঘগন অবস্থার সৃষ্টি হয়। শোকাহত মানুষের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে। তার ৫ বছর বয়সী ছোট ছেলেকে দেখে অনেকেই উঁচু আওয়াজে কান্নায় ভেঙে পড়েন।

জানাযা নামাজে অংশ নিয়ে দীর্ঘ ২৫ বছরের বর্ণ্যাঢ্য রাজনৈতিক জীবনের সহকর্মী সহযোদ্ধারা অশ্রসিক্ত নয়নে প্রিয় নেতাকে শেষ বিদায় জানান।

জানাযা শেষে নিজের পৈতৃক নিবাস ময়মনসিংহের তারাকান্দা থানার কাকনী ইউনিয়নে নিজের বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার দুপুর ২.৩০ মিনিটের দিকে ময়মনসিংহ থেকে তারাকান্দা নিজের গ্রামে ভাতিজির বিয়েতে অংশ নিতে মোটরসাইকেলে যাওয়ার পথে  গোপালপুর বাজারে ট্র্যাকের ধাক্কায় গুরুতর আহত হন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৪৪ বছর।

মৃত্যুকালে মাওলানা মোশাররফ হুসাইন জিহাদী তিন মেয়ে এক ছেলেসহ অসংখ গুনগ্রাহী রেখে গেছেন।

সড়ক দুর্ঘটনায় ইসলামী আন্দোলন নেতা মোশারফ হোসেন নিহত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ