বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

চামড়া বিক্রিতে ৯৪ হাজার টাকা আয় করেছে শাহতলী কামিল মাদরাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চামড়া বিক্রিতে এ বছরও দাম অনেক নিন্মমুখী। তারপরও চাঁদপুর সদর উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার লিল্লাহ বোডিংয়ের জন্য দানকৃত কুরবানির চামড়া বিক্রিতে এ বছর ৯৪ হাজার টাকা আয় করেছে মাদরাসা কর্তৃপক্ষ।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে এ বছর মাদরাসার লিল্লাহ বোর্ডিয়ের ফ্রি জমা হয় ১৪৭ টি গরুর ও ৩৫টি ছাগলের চামড়া। দানকৃত এসব চামড়া ঈদুল আযহার দিন (২ সেপ্টেম্বর ) শনিবার রাত ৭টায় মাদরাসার অধ্যক্ষের কার্যালয়ে গভর্নিংবডির সহসভাপতি সোহেল রুশদীর সভাপতিত্বে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইনের পরিচালনায় প্রকাশে নিলামের মাধ্যমে ১৪৭টি গরুর চামড়া (প্রতিটি ৭৪০টাকা করে ) বিক্রিতে ১লাখ ৮হাজার ৭শত ৮০ টাকা আর ছাগলের চামড়া ৩৫টি বিক্রিতে (প্রতিটি ১০টাকা করে ) ৩৫০ টাকা অর্জিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন মাদরাসা গভর্নিংবডির দাতা সদস্য মাওলানা মোঃ জাকির হোসেন তপাদার, ৪নং ওয়ার্ডের (শাহতলী ) ইউপি মেম্বার মোঃ সফিক কারী, হামানকদ্দী প্রাক্তন ইউপি মেম্বার ইব্রাহীমস খান, বিশিষ্ট ব্যব্সায়ী খায়রুল বাশার, ছোটসুন্দর কৃষি ব্যাংকের কমকর্তা আবু নসুদ মুন্সি, মাদরাসার গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মাওলানা মিজানুর রহমান, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি মাওলানা আব্দুল হালিম গাজী,৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ মিজি, সহকারী শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি, আবদুল্লা সাকুর, মাওলানা মহিউদ্দিন প্রমুখ ।

মাদ্রাসার অফিস সূত্রে জানা গেছে, এ বছর মোট গরু ও ছাগলে চামড়া বিক্রি হয়েছে ১লাখ ৯হাজার ১শ ৩০টাকা। এর মধ্যে চামড়া সংগ্রহ ও যাতায়াত খরচ হয়েছে সাড়ে ১৪ হাজার টাকা। মোট মাদরাসা লিল্লাহ বোডিংয়ে আয় হয়েছে ৯৪ হাজার ৬শত ৩০টাকা।

এ ব্যাপারে মাদরাসার সহসভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক সোহেল রুশদী জানান, এ বছর মাদরাসার চামড়া সংগ্রহ উপলক্ষে পরামর্শ সভায় চামড়া ক্রয়ের সিদ্ধান্ত বাতিল করা হয়। ফলে এ বছর বেশির ভাগ চামড়া হামানকদ্দী, শাহতলী, পাইকদীসহ আশে পাশের এলাকা থেকে পুরো অংশ দান করা হয়েছে। তবে এবছরও চামড়ার মূল্য খুবই কম ছিলো। তারপরও আমার শুকরিয়া আদায় করছি। জনগনের ব্যাপক সাড়া ছিলো।

তিনি আরো বলেন, প্রতি বছরই মাদরাসার লিল্লাহ বোডিংয়ের জন্য এলাকার মানুষ মুক্ত হস্তে প্রচুর চামড়া দান করে আসছে। মাদরাসার পক্ষ থেকে চামড়া দানকৃত ব্যক্তিদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করছি আগামীতেও মুক্ত হস্তে চামড়া দান করবেন এলাকাবাসী।

সনদ দিচ্ছে হাইআতুল উলয়া, সংগ্রহ করবেন যেভাবে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ