বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আজ রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণে যাচ্ছে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রতিনিধি দল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ মিয়ানমার সরকারের নির্যাতনে ঘরবাড়ি হারিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মজলুম রোহিঙ্গাদের সাহায্যার্থে এগিয়ে আসার আহবান জানিয়েছেন দেশের বিত্তবান মানুষের প্রতি।

গতকাল বিকেল ৪টায় দলের কেন্দ্রীয় কাযালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির এক জরুরি বৈঠকে এ আহবান জানানো হয়।

নেতৃবৃন্দ বলেন, মিয়ানমারের সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীরা রোহিঙ্গা মুসলমানদের উপর যে নির্যাতন চালাচ্ছে তা অতীতের সকল জুলুম নির্যাতনের রেকর্ড ভঙ্গ করেছে। বিশ্বনেতাদের উচিৎ শুধু নিন্দা-প্রতিবাদ নয় মিয়ানমার সরকারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া, প্রয়োজনে সামরিক পদক্ষেপ নিয়ে এসব মজলুম মুসলমানদের উদ্ধার করা।

এ সময় বাংলাদেশের সীমান্ত এলাকায় আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবেতর জীবনযাপনে গভীর উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ সরকারসহ দেশের সকলকে এগিয়ে আসার আহবান জানান।

নেতৃবৃন্দ সংগঠনের পক্ষ থেকেও শরণার্থী রোহিঙ্গাদের ত্রাণ সাহায্য অব্যাহত রাখার কথা বলেন। বৈঠকে রোহিঙ্গা মুসলমানদের প্রতি সহমর্মিতা জানাতে ও প্রয়োজনীয় সহযোগিতা করতে আজ একটি কেন্দ্রীয় দল পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

যুগ্ম মহাসচিব হাফেজ মাওলানা অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, সহ সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, অর্থ সম্পাদক আলহাজ্ব হারুনুর রশীদ, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, নগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ প্রমুখ।

বৈঠকে মিয়ানমারের রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে আগামী ৮ সেপ্টেম্বরের পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল সর্বাত্মকভাবে সফলের লক্ষে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়।

একই দিন বাদ জুমআ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে এই বিক্ষোভ মিছিল বের হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আন্দোলনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ