বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ঠাকুরগাঁওয়ের ডিসির অন্যরকম ঈদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

 

আওয়ার ইসলাম : অসহায় ও দুস্থ্য শিশুদের নিয়ে অন্যরকম ঈদ উদযাপন করলেন ঠাকুরগাঁওয়ের জেলা আব্দুল আওয়াল। জেলার সরকারি শিশু পরিবারের শিশুদের সঙ্গে তিনি ঈদ উদযাপন করেন।

শনিবার ঈদের দিন দুপুরে তিনি শিশুদের জন্য নতুন জামা, নতুন খাবার নিয়ে হাজির হন।সবার টিয়ে রঙের একটি জামা ও বিশেষ খাবারের আয়োজন করেন।

তাৎক্ষণিকভাবে সকল কোমলমতি শিশুরা নতুন জামা পরিধান করার পরে এক অন্য রকম পরিবেশ সৃষ্টি হয় সেখানে। পরে শিশুরা সকলে একত্রিত হয়ে পোলাও মাংসসহ সুস্বাদু খাবার খেয়েছে জেলা প্রশাসকের সঙ্গে।

ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবারে থাকা জুই, চামেলী, শিরিনের ভাষ্য, বাবা-মা না থাকায় আমরা অনেকেই সরকারি শিশু পরিবারে থাকি। খুবই ইচ্ছে হয় ঈদের দিন নতুন জামা পরে অন্যান্যদের মতো আনন্দ করতে, ঘুরাঘুরি করতে। কিন্তু সেই সুযোগ হয়ে উঠে না আমাদের মতো বাবা-মা বঞ্চিত সন্তানদের। কয়েক বছর থেকে আমরা শিশু পরিবারে আছি। ঈদ যায়, আর আসে। এই দিনে কিছু ভালো খাবার ছাড়া আর কোনো মনের ইচ্ছেই পূরণ হয় না।

কিন্তু আজ ঈদের দিনে আমরা সবাই মিলে একসঙ্গে পেট ভরে খেয়েছি। আজকের আনন্দ চিরদিন মনে থাকবে আমাদের।

ঠাকুরগাঁও সরকারি শিশু সনদের উপ-তত্ত্বাবধায়ক মাহামুদা নুসরাত জাহান বলেন, ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার (কন্যা) ১শ’ শিশু রয়েছে। ঈদসহ বিশেষ সকল দিবসে তাদের ভালো খাবার সরবরাহ করা হয়। আজ ঈদের দিনে একই ব্যবস্থা করা হয়েছিল।

কিন্তু হঠাৎ জেলা প্রশাসক কোমলমতি শিশুদের কাছে হাজির হয়ে সবাইকে অবাক করে দিয়েছে। দীর্ঘক্ষণ তাদের সঙ্গে ঈদের আনন্দ, একসঙ্গে খাওয়া, খেলাধুলা উপভোগ করেছেন। তারা সবাই খুবই খুশি হয়েছে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল জানান, সকল শিশুই চায় ঈদের আনন্দ উপভোগ করতে। অনেকেই পারে, আবার কেউ পারে না। তাই কোমলমতি শিশুদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে কিছু উপহার নিয়ে তাদের কাছে এসেছি, উপভোগ করেছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জহিরুল ইসলাম, সমাজ সেবা অফিসার (রেজি.) সাঈদা সুলতানা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ