শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ঈদের জামাতে আ.লীগের ২ গ্রুপের সংঘর্ষ, আহত ২৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ঈদের জামাতে বিরুদ্ধে রাজনৈতিক বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ঈদগাহ মাঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এসময় গোলাগুলি ও বোমা বিস্ফোরণে আহত হয়েছেন কমপক্ষে ২৪ জন। এ ঘটনায় এখন পর্যন্ত ছয় জনকে আটক করা হয়েছে ।

শনিবার (২ সেপ্টেম্বর) সকালে উপজেলার হাপানিয়া গ্রামের ঈদগাহ মাঠে এ ঘটনা ঘটে। ঈদগাহের পাশেই স্থানীয় হাপানিয়া পুলিশ ক্যাম্প। সংঘর্ষের ঘটনায় আহত ২৪ জনের মধ্যে একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ২৩ জনের মধ্যে ১৬ জনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ও ৭ জনকে মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হাপানিয়া গ্রামে শনিবার সকালে ঈদের নামাজ পড়তে ঈদগাহে হাজির হন কয়েক হাজার মুসল্লি। জামাত শুরুর আগে স্থানীয় আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য ইমদাদুল হক ঈদগাহের মিম্বারে দাঁড়িয়ে আওয়ামী লীগেরই অন্য গ্রুপের বিরুদ্ধে বক্তব্য দিতে শুরু করেন। সাধারণ মুসল্লিরা এতে বিরূপ প্রতিক্রিয়া দেখান। একই সময়ে ওই ইউপি সদস্যের প্রতিপক্ষ গ্রুপের নেতাকর্মীরা বক্তব্য দিতে বাধা দেওয়ার চেষ্টা করেন। এসময় দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে শুরু হয় গোলাগুলি। এসময় ৩টি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

এসময় গুলিবিদ্ধ হয়ে ও বোমার আঘাতে আহত হন ২৪ জন। তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে জয়নাল আবেদীন নামে গুলিবিদ্ধ একজনকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।আলমডাঙ্গা থানার ওসি আকরাম হোসেন জানান, এ ঘটনায় ছয় জনকে আটক করা হয়েছে।- ট্রিবিউন

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ