বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


পারভেজ মোশারফের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : বেনাজির ভুট্টো হত্যা মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশারফের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সন্ত্রাস দমন নামের বিশেষ আদালত।

মামলায় ২ পুলিশ কে দোষী সাব্যস্ত করে ৫ লক্ষ টাকা জরিমানা এবং ১৭ বছরের হাজতবাসের নির্দেশ দেওয়া হয়েছে। অনাদায়ে আরও ৬ মাস করে হাজতবাস। ৫ জনকে বেকসুর ঘোষণা করেছে আদালত।

২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিণ্ডিতে একটি পার্কে নির্বাচনী প্রচার সেরে বেরিয়ে আসার সময় বেনাজিরকে গুলি করে হত্যা করে আততায়ীরা। এলাকায় বোমা বিস্ফোরণের শব্দও শোনা যায়। ২০১৩ সালে মামলার চার্জশিটে মুশারফের নাম দায়ের করা হয়। তার ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা উঠতেই দুবাইতে স্বেচ্ছা নির্বাসন নেন মোশারফ।

বৃহস্পতিবার কড়া নিরাপত্তায় রাওয়ালপিণ্ডির আদিয়ালা জেলে মামলার রায় শোনান বিচারক মুহাম্মদ আসগর খান। আট বিচারক এবং তিনটি আদালত ঘুরে অবশেষে বৃহস্পতিবার দীর্ঘ এক দশক ধরে অনেক টালবাহানার শেষে রায় শোনানো হয়।

বুধবার দু’পক্ষের আইনজীবী তাদের সওয়াল শেষ করেন। ডনের খবর অনুযায়ী, মামলায় অন্যতম অভিযুক্ত তেহরিক–ই–তালিবান পাকিস্তানের পাঁচ সদস্যকেই অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে বিশেষ সন্ত্রাসদমন আদালত।

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ