মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

ads

‘ইসলামই মানুষের ইহকালীন ও পরকালীন মুক্তি দিতে পারে’

OURISLAM24.COM
আগস্ট ২৩, ২০১৭
news-image

আওয়ার ইসলাম : এ বছর পবিত্র হজ পালনের জন্যে মক্কা শরীফে অবস্থানকালে মৃত্যুবরণকারী খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও বরিশাল মহানগরি সভাপতি অধ্যাপক আবুল কাশেম মো. শাহজাহানের রুহের মাগফিরাত কামনা করে গতকাল ২২ আগস্ট বিকাল ৪ ঘটিকায় বরিশাল নগরীর সদর রোডস্থ অশ্বিনি কুমার টাউন হলে খেলাফত মজলিস বরিশাল মহানগরের উদ্দেগ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

খেলাফত মজলিস বরিশাল মহানগরি কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মুয়াজ্জেম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক একেএম মাহাবুব আলম এর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

প্রধান অতিথির বক্তব্যে ড. আহমদ আবদুল কাদের বলেন, অধ্যাপক আবুল কাশেম শাহজাহান একজন ন্যায় নিষ্ঠাবান আদর্শিক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ ছিলেন। আমি তাঁকে আমি দীর্ঘ ২৮ বৎসর যাবৎ ব্যক্তিগত ভাবে চিনি। তিনি মানবতার মুক্তির জন্য ইসলামি আদর্শ অনুসরণ- অনুকরণ করে গেছেন। তিনি নবী সা. এর প্রেমিক ছিলেন। একমাত্র ইসলামই মানুষের ইহকালীন ও পরকালীন মুক্তি দিতে পারে- এর উপর আস্থা ও বিশ্বাস রেখে আমাদের এগিয়ে চলতে হবে।

তিনি বলেন, অধ্যাপক আবুল কাশেম মোঃ শাহজাহান দেশ প্রেমিক ও ঈমানদার মানুষ ছিলেন। তিনি ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রামে অকুতভয় সৈনিক ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল দক্ষিন জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চাঁন,  ইসলামিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুল, ডাঃ আব্দুল্লাহ্ খান, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও বরিশাল পশ্চিম জেলা সভাপতি মাষ্টার আবদুল মজিদ, খেলাফত মজলিস বরিশাল পূর্ব জেলা সভাপতি মাষ্টার নুরুল আলম পারভেজ, কাউন্সিলর এ্যাডভোকেট সালাউদ্দিন মাছুম, বিএনপির সিনিয়র নেতা এ্যাডভোকেট আলি হায়দার বাবুল, মুক্তিযোদ্ধা এএমবি কবির ভুলু, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস এর বরিশাল মহানগর সভাপতি এসএম জাকির হোসাইন, জেলা সভাপতি নুরুল আলম আজাদী প্রমুখ। অনুষ্ঠানে দোয়া-মুনাজাত পরিচালনা করেন বরিশাল মাহমুদিয়া মাদ্রসার মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা সানাউল্লাহ মাহমুদী।

-এজেড