বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি

‘অসহায় মানুষের পাশে দাঁড়ানো ইসলামের শিক্ষা: ইমতিয়াজ আলম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, বন্যার্ত মানুষের পাশে দাড়ানো ইসলামের নির্দেশ। দেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠিত না থাকায় মানুষ অসহায় জীবন যাপন করছে এবং ধুকে ধুকে মরছে। ইসলামী রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকলে কোন মানুষকে এভাবে অসহায় ও কষ্টে দিনাতিপাত করতে হতো না। ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠার শুরু থেকে গরীব, অসহায় ও দু:স্থ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। কেননা এটা ইসলামের নির্দেশ। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। কল্যাণকামীতাই ইসলামের কাজ। মানুষ ইসলাম মানছে না বলেই দেশে ভয়াবহ বন্যা, খরতাপ, ঝড়-বৃষ্টিসহ নানা ধরণের আজাব ও গজব শুরু হয়েছে। এটা আমাদের গুনাহেরই ফসল। এ থেকে বাঁচতে হলে সকলকে তওবা-ইস্তেগফার ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে। তিনি এখনো অনেক এলাকার দুর্গত মানুষের কাছে ত্রাণ না পৌছানোই গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাই’র আহবানে গঠিত কেন্দ্রীয় ত্রাণ কমিটির ত্রাণ তৎপরতা অব্যাহতভাবে চলছে। দিনাজপুরের বিভিন্ন বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ পূব আলোচনায় তিনি এসব কথা বলেন। এ সময় তাঁর সাথে ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতা কাওছার আহমদ, মহানগর দক্ষিণ নেতা মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুল কাদেরসহ দিনাজপুর জেলা নেতৃবৃন্দ। বন্যা কবলিত এলাকার অসহায় মানুষের মাঝে নগদ অর্থ, শুকনো খাবার, বিশুদ্ধ পানি বিতরণ ও শাড়ী, লুঙ্গি বিতরণ করেন।

নীলফামারীর বিভিন্ন অঞ্চলে ত্রাণ বিতরণ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমানের নেতৃত্বে নীলফামারী জেলার বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করেন। তার সাথে ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতা মু. এমদাদুল­াহ ফাহাদসহ নীলফামারী জেলা নেতৃবৃন্দ। এ সময় বন্যা কবলিত এলাকার শত শত অসহায় পরিবারের মানুষের মাঝে নগদ অর্থ, শুকনো খাবার, বিশুদ্ধ পানি বিতরণ ও শাড়ী, লুঙ্গি বিতরণ করেন।

এদিকে চিতলমারী ও আদিতমারী এলাকায় স্থানীয় হাতপাখার চেয়ারম্যান যুবনেতা আলাউদ্দিনের নেতৃত্বে অপর একটি ত্রাণ টিম ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ