শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


‘মুসলিম উম্মাহর ঐক্যের জন্য সৌদি সরকারের অগ্রণী ভূমিকা প্রয়োজন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মুসলিম উম্মাহর ঐক্য আজ বিপন্ন।সারা বিশ্বে মুসলিম জাতির অনৈক্যের কারণে ইহুদ-নাসারা সম্প্রদায়ের ইসলাম বিদ্বেষী ষয়যন্ত্র অব্যাহত।ইসলামের অন্যতম রোকন পবিত্র হজে সারা বিশ্বের ৫০ লক্ষাধিক মুসলিম উম্মাহ আরফাতের ময়দানে সমবেত হয়।

সকল বর্ণ-গোত্র, শ্রেণির পেশার লোকের ভেদাভেদ ভুলে মহান এ মিলন মেলা অনুষ্ঠিত হয়।মুসলিম উম্মাহর ঐক্য ও বলিষ্ট নেতৃত্ব প্রতিষ্ঠায় এ হজ ইসলামের তাৎপর্যপূর্ণ অধ্যায়। এ হজের মাধ্যমে সারা বিশ্বের মুসলিম উম্মাহর ঐক্যের জন্য সউদী সরকারকে অগ্রণী ভুমিকা রাখা প্রয়োজন।

হাটহাজারী উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত সেবমূলক প্রতিষ্ঠান “আল-হাবিব হজ কাফেলা’’র হজ প্রশিক্ষণ কর্মশালা -১৭ এ প্রধান অতিথির বক্তব্যে হাটহাজারী আরবী বিশ্ববিদ্যালয়ের সহযোগী মহাপরিচালক, দেশ বরেণ্য হাদীস বিশারদ ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী, এসব কথা বলেন।

আল-হাবিব হজ কাফেলার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দীন মুনিরের সভাপতিত্বে আয়োজিত এ অনূষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে আলোচনা পেশ করেন ফতেপুর মাদ্রাসার পরিচালক আল্লামা মাহমুদুল হাসান, হাটহাজারী আরবী বিশ্ব বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা আহমদ দিদার কাসেমী, হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক, মাওলানা আজিজুল হক ইসলামবাদী,আল-হুদা মহিলা মাদরাসার পরিচালক মীর কাসেম, মাওলানা আনাস মাদানী, হাটহাজারী ওলামা পরিষদের সেক্রেটারী মাওলানা জাফর আহমদ, কে.এম আলমগীর মাসউদ, মেখল মাদ্রাসার সিনিয়র শিক্ষক, মফতি মুহাম্মদ আলী,মুফতি আব্দুল আজিজ, মুফতি সিরাজ উল্লাহ, আব্দুর রহমান চৌধুরী, মাওলানা মীর ইদ্রিস, মাওলানা আব্দুল ওয়াদুদ নোমানী, মাওলানা মাহমুদ হোসাইন, মাওলানা জাকারিয়া নোমান, ইরফান সোলাইমান প্রমুখ।

সভা শেষে পবিত্র হজ্বের একটি প্রমাণ্য চিত্র হাজ্বীদের সৌজন্যে পরিবেশিত করা হয় এবং আল-হাবীব হজ কাফেলা সহ বাংলাদেশের সকল হাজ্বীদের হজ যাত্রা সফল হওয়ার জন্য বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ