বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


বন্যার্তদের জন্য সরকারকে আরও তৎপর হতে হবে: আল্লামা মাহমুদুল হাসান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বন্যা দুর্গতদের জন্য সরকারের আরো তৎপর হওয়ার আহ্বান জানালেন বিশিষ্ট আলেমে দীন মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান।

তিনি বলেন, ভয়াবহ বন্যায় দেশের উত্তারঞ্চল ভাসছে। লাখো পানিবন্দী মানুষ আজ অনাহার-অর্ধাহারে দিন কাটাচ্ছে। বন্যাদুর্গত এলাকায় সরকারের পক্ষ থেকে উল্লেখ করার মত ত্রাণ তৎপরতা নেই, সরকারকে আরোও এগিয়ে আসতে হবে।

একই সঙ্গে তিনি আলেম ওলামার প্রতি বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসতে সতেচনতা সৃষ্টি ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার এক বিবৃতিতে মজলিসে দাওয়াতুল হকের আমীর, জামিয়া দারুল উলূম মাদানিয়া যাত্রাবড়ীর মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা মাহমুদুল হাসান এ আহ্বান জানান।

তিনি বলেন, বন্যা দুর্গত এলাকায় এখন প্রয়োজনীয় ত্রাণ খাদ্যসামগ্রী ও ওষুধ পাঠানো খুবই জরুরি।

বিবৃতিতে তিনি সবাইকে বন্যাদুর্গত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। বিশেষ করে আলেম উলামা মসজিদের ইমাম খতীব, মাদরাসার শিক্ষকসহ সমাজের সামর্থবান লোকদের বুঝাতে হবে এবং বন্যা দুর্গত এলাকায় ত্রাণ, সাহায্য পৌঁছানোর জন্য তাদের উৎসাহিত করার প্রতি জোর দেন।

বিবৃতিতে তিনি, ভয়াবহ দুর্যোগ থেকে রক্ষা পাওয়ার জন্যে সবাইকে সর্বশক্তিমান আল্লাহর কাছে দোয়া করতে বলেন।

উল্লেখ্য, চলতি মৌসুমের দ্বিতীয় দফার বন্যায় এ পর্যন্ত ২২ জেলার ৩৩ লাখ ২৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের তথ্য।

কুড়িগ্রাম, লালমনিরহাট, রংপুর, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণা, নীলফামারী, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, খাগড়াছড়ি, দিনাজপুর, জামালপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, ময়মনসিংহ, ব্রাহ্মণবাড়িয়া, রাজবাড়ী, নওগাঁ, জয়পুরহাট, যশোর ও রাঙামাটি জেলার ১২২টি উপজেলা ও ৩৮টি পৌরসভা এখন বন্যায় প্লাবিত।

বিনা খরচে হজের সুযোগ পাচ্ছেন কাতারিরা


সম্পর্কিত খবর