বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কর্মীদের বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানালেন চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, সমগ্র উত্তরবঙ্গ বন্যার পানিতে ডুবে গেছে, লক্ষ লক্ষ মানুষ পানিবন্দী।মানুষ মারা যাচ্ছে গেছে, প্রতিদিন নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে এখন দল-মত নির্বিশেষে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো আবশ্যক। আর সরকারই দায়িত্ব এ ক্ষেত্রে সবচেয়ে বেশি তাই বন্যাকবলিত উত্তরবঙ্গে উদ্ধার তৎপরতা ও ত্রাণ বিতরণ আরো জোরদার করতে হবে সরকারকে।

তিনি আরও বলেন, বন্যাকবলিত উত্তরবঙ্গকে দুর্গত এলাকা ঘোষণা করে সেখানে জরুরি ভিত্তিতে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালাতে। এ সময় তিনি উদ্ধার ও ত্রাণ তৎপরতায় প্রয়োজনীয় সেনা ও বিমান বাহিনীকে নিয়োগ করার দাবি জানান।

আজ বিকেলে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন আয়োজিত যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

মুহাম্মদ আহসান রুবেলের সভাপতিত্বে  অনুষ্ঠিত যুব সম্মেলনে বক্তব্য রাখেন যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন, ছাত্রনেতা আল-আমীন, ইঞ্জিনিয়ার মু. মুরাদ হোসেন, প্রকৌশলী গিয়াস উদ্দিন পরশ, ছাত্রনেতা জিএম বায়েজীদ, শরীফুল ইসলাম, আলহাজ্ব দেওয়ান মিজানুর রহমান, আলহাজ্ব কাজী আবুল বাশার, মু. বেলায়েত হোসেন, মু. আব্দুর রহীম, হাজী মু. মফিজুল ইসলাম, নূরে আলমসহ স্থানীয় নেতৃবৃন্দ।

চরমোনাই পীর বলেন, রাজনৈতিক ঝগড়া-বিবাদ পরিহার করে সরকার ও বিরোধী দল সবাইকে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে হবে এবং বন্যা পরিস্থিতি থেকে বাঁচার জন্য আল্লাহর কাছে ইস্তেগফার ও তওবা করতে হবে।

তিনি বলেন, বন্যা কবলিত আশরাফুল মাখলুক বনি আদম বাঁচার জন্য রাব্বুল আলামিনের দরবারে ফরিয়াদ করছে। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ খাদ্য ও বিশুদ্ধ পানিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অভাবে মানবেতর জীবন যাপন করছে। বানভাসী মানুষ বাঁচার জন্য আশ্রয় খুঁজছে। বানভাসী মানুষ একটু আশ্রয় ও খাবারের  জন্য আর্তনাদ করছে।

দেওবন্দে তাবলীগ জামাতের কার্যক্রম স্থগিত ঘোষণা

তিনি বন্যাদূর্গতদের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান, সেবা সংস্থা ও সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদেরকে এগিয়ে আসার আহবান জানান।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ