মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত

'সুস্থ সংস্কৃতি চর্চাই আমাদের সুন্দর পথে নিয়ে যেতে পারে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : গতকাল জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের ৩মাস ব্যাপী ১৯তম সাংস্কৃতিক কর্মশালার উদ্বোধন হয়েছে রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ।

কলরবের প্রধান পরিচালক রশিদ আহমাদ ফেরদৌসের সভাপতিত্বে সকাল ১০টায় নির্ধারিত দুইশতাধিক শিক্ষার্থীদের এ কর্মশালার উদ্বোধন করেন কলরবের পরিচালক সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহ্‌ ইফতেখার তারিক ।

আলোচনায় অংশ নেন বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবিদ মুহাম্মদ আশরাফ আলী আকন, কলরব অভিভাবক পরিষদের সদস্য মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা নেছার উদ্দীন, মুফতি মোস্তফা কামাল, কলরবের নির্বাহী পরিচালক সাঈদ আহমাদ, যুগ্মনির্বাহী মুহাম্মদ বদরুজ্জামান, আমিনুল ইসলাম মামুন ও আবু রায়হান প্রমুখ ।

বক্তারা বলেন, সুস্থ সংস্কৃতি চর্চাই আমাদের সুন্দর পথে নিয়ে যেতে পারে, দিতে পারে উভয় জগতে মুক্তি । তাই এর চর্চা বাড়াতে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে ।

কর্মশালার বিশেষ পর্বে ইয়াসিন হায়দার ও ইলিয়াস হাসানের উপস্থাপনায় সংগীত পরিবেশন করেন কলরবের শিশুকিশোর শিল্পীরা।

উল্লেখ্য, আইনুদ্দীন আল আজাদ রহ. ২০০৪ সালে কলরব প্রতিষ্ঠা করে এবং নিজ প্রতিভা ও প্রচেষ্টার গুণে ইসলামী সংগীতকে এদেশের সর্ব সাধারণ মানুষের সামনে ব্যাপকভাবে তুলে ধরার প্রয়াস পান। সেই থেকে বাড়তে থাকে কলরবের কাজের পরিধি। সবখানে সাড়া পড়ে সুর ও সংগীতের। শুরু হয় বিনোদন অঙ্গনে সুস্থ ধারার নতুন জোয়ার। বর্তমানে ইসলামী সংগীত, কনসার্ট ও দেশের বেশিরভাগ টিভি ও এফএম রেডিও চ্যানেলে কলরবের সংগীত প্রচার ইসলামী সংগীতের একটি বিপ্লবের প্লাটফর্ম।

২০১০ সালে এক সড়ক দূর্ঘটনায় প্রতিষ্ঠাতা আইনুদ্দীন আল আজাদ রহ. এর ইন্তেকালের পর অনেক চড়াই-উৎড়াই পেরিয়ে বর্তমান প্রধান পরিচালক আলহাজ্ব রশিদ আহমাদ ফেরদৌসের পরিচালনায় কলরব তার সুনির্দিষ্ট লক্ষ্যপানে এগিয়ে চলছে এদেশের কোটি ইসলামী সংগীতপ্রেমী মানুষের অকৃত্রিম ভালোবাসা নিয়ে।

কলরবের বর্তমান কার্যক্রম ও সাফল্য বর্তমানে সাড়াদেশে তৃণমূল পর্যায় পর্যন্ত কলরবের ব্যাপক পরিচিতি ও চাহিদা রয়েছে। সে প্রেক্ষিতে সারাবছর জুড়েই কলরব শিল্পীদের পরিবেশনায় দেশের বিভিন্ন প্রান্তে ছোট থেকে নিয়ে বড় বড় ইসলামী সংগীত অনুষ্ঠান ও কনসার্ট হয়ে আসছে। এবং প্রতিটি অনুষ্ঠানই মানুষের মধ্যে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হচ্ছে। দেশের অন্যান্য ইসলামী শিল্পী গোষ্ঠীগুলোও কলরবকে রোল মডেল হিসেবে গ্রহণ করছে।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ