বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


আল্লাহ তা'য়ালা সারা পৃথিবীতে মানুষের জন্য অগণিত নিদর্শন রেখেছেন: মাওলানা আব্দুল কাদির সালেহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আল্লাহ রাব্বুল আলামীন সারা পৃথিবীতে মানুষের জন্য অগণিত নিদর্শন রেখেছেন। আমরা যত প্রকৃতির কাছে যাব, যত মানুষের কাছে যাব, যত মানুষের সাথে মিশব, যত জায়গায় ঘুরব ততো আল্লাহ রাব্বুল আলামীনের নিদর্শনগুলো আমাদের সামনে স্পষ্ট হবে। আল্লাহ রাব্বুল আলামীন সফরের জন্য কুরআনুল কারীমে উৎসাহিত করে বলেছেন যে, ‘তোমরা পৃথিবীতে ভ্রমণ কর আর আমার নিদর্শনগুলো দেখ।’

গতকাল ১০ আগস্ট, বৃহস্পতিবার লন্ডন মহানগর খেলাফত মজলিস অর্ধশত নবীণ-প্রবীণ সমর্থক ও শুভাকাংখীদের নিয়ে যুক্তরাজ্যের Durdle Door Beach (West) এ শিক্ষা সফর করেছে। লন্ডনস্থ আলহুদা একাডেমি মিলনায়তন থেকে ভোর নয়টায় শাখা সভাপতি হাফিজ মাওলানা এনামুল হকের নেতৃত্বে কাফেলা যাত্রা করে। বিভিন্ন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব ও যুক্তরাজ্য শাখার সভাপতি প্রফেসর মাওলানা আব্দুল কাদির সালেহ এসব কথা বলেন।

তিনি সবাইকে লন্ডন মহানগর খেলাফত মজলিসের এ শিক্ষা সফর থেকে আল্লাহর নিদর্শনগুলো দেখা এবং সেখান থেকে উপদেশ এবং নসিহত গ্রহণ করার আহবান জানান।

যাত্রা পথে পবিত্র কুরআনুল কারীম থেকে দারস পেশ করেন শিক্ষা সফরের বিশেষ অতিথি যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহ-সভাপতি হাফিজ মাওলানা মুফতি হাসান নূরী। এছাড়াও কর্মসূচির মধ্যে ছিল কুইজ প্রতিযোগিতা, কৌতুক মঞ্চ, ইসলামী সংগীতানুষ্ঠান প্রভৃতি।

কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন মাওলানা মঈনুল ইসলাম, দ্বীতিয় স্থান অধিকার করেন মাওলানা রশিদ আহমদ, তৃতীয় স্থান অধিকার করেন মাওলানা জয়নাল আবেদীন। ফেরার পথে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি মাওলানা আব্দুল কাদির সালেহ।

বিভিন্ন কর্মসূচীতে বক্তব্য রাখেন লন্ডন মহানগর খেলাফত মজলিসের সাবেক সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, মহানগর শাখার সাধারণ সম্পাদক, মাওলানা আনিসুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা নুফাইস আহমদ বরকতপুরী, ফুজায়েল আহমাদ নাজমুল, দেলওয়ার হুসাইন, মাওলানা আমীরুল ইসলাম, মাওলানা মাহমাদুল হাসান, মাওলানা রাশীদ আহমদ প্রমূখ।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ