শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


শুরু হলো ৩ মাসব্যাপী লেখালেখি ও সাংবাদিকতা কোর্স

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: আওয়ার ইসলামের উদ্যোগে ৩ মাসব্যাপী লেখালেখি ও সাংবাদিকতা কোর্সের উদ্বোধন হয়েছে আজ। নির্ধারিত ৩০ জন শিক্ষার্থী নিয়ে সকাল ৮ টায় শুরু হয় এ প্রশিক্ষণ। বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে প্রশিক্ষণে অংশ নেন শিক্ষার্থীরা।

আওয়ার ইসলামের নির্বাহী সম্পাদক রোকন রাইয়ানের সঞ্চালনায় উদ্বোধনী ক্লাস নেন শক্তিমান লেখক, অনুবাদক ও মুহাদ্দিস মুহাম্মদ যাইনুল আবিদীন। লেখার প্রাথামিক নির্মাণ, রচনা কৌশল, ছোট রচনা ও লেখালেখির স্পৃহা নিয়ে আলোচনা করেন তিনি।

দ্বিতীয় ক্লাসে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম সম্পাদক হুমায়ুন আইয়ুব লেখালেখির জন্য আবশ্যকীয় পড়াশোনা ও কী ধরনের বই পড়তে হবে এ বিষয়ে বিস্তারিত দিক নির্দেশনা দেন।

তৃতীয় ক্লাসে লেখক ও ভাষাবিদ আইয়ুব বিন মঈন লেখার সাবলীলতা ও বানান বিষয়ে দিক নির্দেশনা তুলে ধরেন।

প্রশিক্ষণ কোর্স চলবে টানা ৩ মাস (শুক্রবার)। মোট ২০ টি ক্লাসের মাধ্যমে লেখালেখি ও সাংবাদিকতার মৌলিক পাঠ দেয়া হবে। এর মধ্যে থেকে বাছাইকৃত সেরা ১০ জন শিক্ষার্থীকে শেখানো হবে ইউটিউবে কাজের কলাকৌশল। প্রোগ্রামটির স্পন্সর কওমি মাদরাসা শিক্ষা সংস্কার আন্দোলনের চেয়ারম্যান বিশিষ্ট লেখক খতিব তাজুল ইসলাম।

কোর্সে অংশ নেয়া শিক্ষার্থীরা হলেন, সালমান হাবীব হাজারীবাগ, মুনতাসির বিল্লাহ উত্তরা, আবদুল্লাহ আল মাসুদ যাত্রাবাড়ী, মাঈন উদ্দিন নারায়ণগঞ্জ, মুহাম্মদ আখতার কদমতলী, রকিব মুহাম্মদ চৌধুরীপাড়া, আবদুর রাজ্জাক নারায়ণগঞ্জ, শেখ আরিফুল ইসলাম বাদল মুন্সিগঞ্জ, লোকমান হাকিম মহাখালী, মোশারফ ইবনে আলী গাজীপুর, শরিফুল ইসলাম গাজীপুর, আবদুল মুমিন কেরানীগঞ্জ, আতাউল্লাহ শাহ গাজীপুর, আফনান ইবরাহিম তেজগাঁও, হাওলাদার জহিরুল ইসলাম যাত্রাবাড়ী, তাজুল ইসলাম কেরানীগঞ্জ, খালেদ সাইফুল্লাহ শান্তিনগর, ওয়াসিম আহনাফ যাত্রাবাড়ী, মঈন উদ্দিন মোহাম্মদপুর, শাহিনুর রহমান দক্ষিণখান, ওমর আল ফারুক কামরাঙ্গিরচর, মাহদি হাসান সজিব মাদারীপুর, ফয়জুর রহমান মোহাম্মদপুর, হুসাইন আল কায়েস মোহাম্মদপুর, জুনাইদ শোয়েব রামপুরা, সোহাইল আহমাদ খিলগাঁও, বায়জিদ হাবিব লালবাগ, ওবাইদুল্লাহ সাআদ ফরিদাবাদ, কাউসার আহমাদ ও মুমিনুল ইসলাম মুগদা।

 অ্যাটম বোমা ও ভারতের টয়লেট সন্যাসী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ