বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

২০১৯ সালের জাতীয় নির্বাচনে জিততে এরদোয়ানের মহাপরিকল্পনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ২০১৯ সালে অনুষ্ঠিত হবে তুরস্ক জাতীয় নির্বাচন। এ নির্বাচন সামনে রেখে মহাপরিকল্পনা হাতে নিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট ও একে পার্টির দলীয় প্রধান রজব তাইয়েব এরদোয়ান।

আজ বৃহস্পতিবার কৃষ্ণসাগরের অনুষ্ঠিত দলের এক সভায় তার এ পরিকল্পনার কথা তুলে ধরেন।

তিনি বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকে আজ ১৬ বছর ধরে একে পার্টি সংগ্রাম করে যাচ্ছে। প্রতিনিয়তই তাকে নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে। আগামী জাতীয় নির্বাচন দলের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।’

তিনি বলেন, ‘একে পার্টির সবচেয়ে বড় যোগ্যতা হলো একে পার্টি প্রয়োজন অনুযায়ী সে তার নিজের পরিবর্তন করতে পারে।’

এ সময় তিনি নির্বাচন সামনে রেখে দল ঢেলে সাজানোর আভাস দেন।

উলেখ্য, ২০০১ সালে একে পার্টি প্রতিষ্ঠার পর থেকে এরদোয়ান ১৩ বছর দলের নেতৃত্ব দিচ্ছে। তার নেতৃত্ব দলটি দু’বার জাতীয় নির্বাচনে বিজয়ী হয়েছে।

এরদোয়ান ২০০৩-২০১৪ পর্যন্ত তুরস্কের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছে।

সূত্র : মিডলইস্ট মনিটর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ