শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ধর্মীয় অনুভুতিতে আঘাতের কারণে ‘কিশোর আলো’ নিষিদ্ধ করতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : প্রথম আলোর কিশোর ম্যাগাজিন “কিশোর আলো”র জুলাই সংখ্যার ৯৬ পৃষ্ঠায় কার্টুনের মাধ্যমে “সবচেয়ে সেরা জীব গরু যে খেতে চায় সে সবচেয়ে নিম্ন প্রজাতির প্রাণী” বলে ইসলামী মূল্যবোধে চরম আঘাত করেছে মন্তব্য করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। এক বিবৃতিতে তিনি বলেন, মানুষ ও গরুর কথোপকথনে গরু কার্টুন দিয়ে সুক্ষভাবে কিশোরদের মগজ ধোলাই করা হয়েছে। যা নিন্দীয় আপত্তিকর ও দোষনীয়।

তিনি বলেন, কার্টুনে “সবচেয়ে সেরা জীব গরু যে খেতে চায় সে সবচেয়ে নিম্ন প্রজাতির প্রাণী” সেরা জীব গরু নয়, মানুষ। যেখানে আল্লাহ পবিত্র কুরআনে মানুষকে সেরা জীব বলে ঘোষণা করেছেন, সেখানে এধরণের কার্টূন আর্ট করে কার্টুনিস্ট গরুর গোস্ত বা গরু খাওয়াকে নিম্ন প্রজাতির প্রাণী বলে ধর্মীয় অনুভুতিতে চরম আঘাত করা হয়েছে। গরুর গোস্ত খাওয়ার ব্যাপারে কুরআনের বিভিন্ন জায়গায় উলে­খ আছে।

তিনি বলেন, কিছুদিন পর মুসলমানদের সবচেয়ে ধর্মীয় উৎসব ঈদুল আযহা আসতেছে। প্রতিটি মুসলমান বিশেষত, কিশোরেরা গরু কুরবানির প্রতি অনেক উৎসাহিত থাকে। গরু ক্রয়, হাঁটে যাওয়া, গরু জবাইসহ এতদ সংশ্লিষ্ট সকল কাজে কী পরিমাণ উৎসাহবোধ করে ও প্রেরণা পায়, তা বলা বাহুল্য। কাজেই প্রথম আলো এর পূর্বেও বিভিন্ন কার্টুন, ইসলামবিরোধী লেখা প্রকাশ করে ইসলামী জনতার কাছে ধিকৃত হয়ে আছে। এখনও যদি কিশোর আলো ম্যাগাজিনের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিলে এবং কিশোর আলো কর্তৃপক্ষ জাতির কাছে ক্ষমা না চাইলে তীব্র আন্দোলন গড়ে তুলবে।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ