শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আমেরিকায় বাড়ছে ‘মুসলিম পরিচিতি’ ওয়েবসাইটের জনপ্রিয়তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আমেরিকায় ‘মুসলিম পরিচিতি’ ওয়েবসাইটের জনপ্রিয়তা বাড়ছে। ডোনাল ট্রাম্প প্রেসিৃডেন্ট হওয়ার পর হতে আমেরিকানদের মাঝে মুসলিম বিদ্বেষ বেড়েই চলছে। এটাই মুসলিম-পরিচিতি ওয়েবসাইটের (মুসলিমদের মাঝে পারস্পরিক সহায়তা দানকারী ওয়েবসাইট) জনপ্রিয়তা বৃদ্ধির কারণ।

ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদন অনুযায়ী, ৬টি মুসলিম দেশের নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞার মতো ট্রাম্পের বেশ কিছু সিদ্ধান্ত এসকল ওয়েবসাইটের জনপ্রিয়তা বাড়িয়ে তুলছে।

বিয়ুন্দশায় নামক মুসলিম পরিচিতি ওয়েবসাইটের মতে, ট্রাম্প দেশের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর হতে ডানপন্থীদের মাঝে মুসলিমদের প্রতি শত্রুতা ও বিদ্বেষ বেড়ে চলছে। যেটা জীবনের নিরাপদ ও উপযুক্ত সঙ্গী নির্বাচনের জন্য আমেরিকান মুসলিমদের তাদের পরিচিতি ও ধর্মের প্রতি আগ্রহী করে তুলছে।

বিয়ুন্দশায় ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান আসাদ আনসারী বলেন, একটি সামাজিক প্রতিষ্ঠানের জরিপ অনুসারে প্রতি ৩জন আমেরিকান মুসলিমদের ১জন চরমপন্থী আমেরিকানদের- যারা সংখ্যালঘু ও অভিবাসন বিরোধী মানসিকতা প্রকাশে কোন প্রকার রাগ-ঢাক রাখে না- আক্রমণের আশঙ্কায় উদ্বেগের মাঝে দিন কাটাচ্ছেন।

আমেরিকায় মসজিদে বোমা নিক্ষেপ

এই প্রতিবেদন অনুযায়ী ইসলামিক দেশের উপর ট্রাম্পের নিষেধাজ্ঞা, ঘৃণা বৃদ্ধি ও সাধারণ রাজনৈতিক আবহ অনেক মুসলিমকে তাদের আত্মপরিচয় জানতে উদ্বুদ্ধ করছে।

বিয়ুন্দশায় ওয়েবসাইটের মার্কেটিং অফিসার মনে করেন, সন্তানদের জন্য বাবা-মা’র পাত্র-পাত্রী নির্বাচনের দিন শেষ হয়ে গেছে। তার মতে, আমেরিকান সমাজের সমসাময়িক চাহিদার প্রতি বিবেচনার পাশাপাশি ইসলামের মৌলিক আবহ বজায় রেখে এই ওয়েবসাইট সকল মুসলিমকে সেবা দিয়ে যাচ্ছে।

আসাদ আনসারী বলেন, বিয়ুন্দশায় ধার্মিক-অধার্মিক মুসলিমদের মাঝে পার্থক্য করে না। ধর্মীয় দৃষ্টিভঙ্গির ভিন্নতা বিবেচনা না করে মুসলিম সমাজের সকলের জন্য এটা সেবা দান করে।

আল জাজিরা থেকে মুজাহিদুল ইসলামের অনুবাদ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ