বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

চাকরিই ছাড়লেন; ইবাদত নয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মাদ: ঘটনাটি গত রমজান মাসে আমেরিকার শেকাগো শহরে ঘটেছিল। কিন্তু বর্তমানে ভাইরাল হওয়া এই লেখাটি আন্তর্জাতিক গণমাধ্যম ও সোস্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করেছে।

মুসলিমদের এমন হেনস্তা করার ঘটনা ইদানীং বেড়েই চলেছ। মুসলিমরাও যথাসধ্য প্রতিবাদ করছেন! ইসলামের ভালবাসায় চাকরি ছাড়তে বাধ্য হলেও ইবাদত ছাড়লেন না।

খালিজ টাইমস এর একটি প্রতিবেদনে বলা হয়, আমেরিকার শেকাগো শহরের বুর্জ জেফার্সন নামের একটি কোম্পানির অধীনে কর্মরত ১৬ জন কর্মচারী তাদের চাকরি ছেড়ে দেয়।

প্রতিবেদনে বলা হয়, কোম্পানিতে কর্মরত ১৬ জন কর্মচারী রমজান উপলক্ষে ইফতার ও নামাজের বিরতির জন্য অতিরিক্ত কিছু সময় চেয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন জানায়। কোম্পানি কর্তৃপক্ষ তাদের আবেদন মঞ্জুর না করে বলে, তোমরা তোমাদের ধর্ম চাও, না চাকরি চাও? তখন মুসলিম কর্মচারীরা এক বাক্যে উত্তর দেন, আমরা চাকরি ছাড়তে রাজি আছি, ইসলাম নয়।

কোম্পানি কর্তপক্ষ বলেন, আমরা তাদের কাজ থেকে অব্যাহতি দিয়েছি। তারা কোম্পানির নিয়ম লঙ্ঘন করেছে, আর কোম্পানি এ বিষয়ে যে কোন পদক্ষেপ গ্রহণ করতে প্রস্তুত।

সূত্র: কুদরত ডটকম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ