শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


দ্বীনি আন্দোলনে ছাত্র মজলিসের কর্মীদের ত্যাগের সর্বোচ্চ নাজরানা পেশ করতে হবে: আজীজুল হক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : দ্বীনি আন্দোলনে ছাত্র মজলিস কর্মীদের আনুগত্য, ত্যাগ ও কোরবানীর সর্বোচ্চ নজরানা পেশ করতে হবে। যুগে যুগে যারা ইসলামের ঝান্ডা উড্ডিন করেছিলেন তাদের সকলেই ত্যাগ ও কোরবানীর সর্বোচ্চ নজরানা পেশ করেছিলেন। আমাদেরকেও সে ত্যাগ ও আনুগত্যের সর্বোচ্চ নজরানা পেশ করতে হবে, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে ঢাকা মহানগরী কার্যালয়ে নির্ধারিত সহযোগী সদস্যদের নিয়ে দুইদিন ব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের মুহতারাম কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আজীজুল হক এসব  কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ইসলামের দুর্যোগ অতিক্রম করছে, এ দুর্যোগ মোকাবেলার জন্য তাগুতের চেয়েও যোগ্যতর নেতৃত্ব প্রতিষ্ঠা করতে ছাত্র মজলিসের কাজকে আরো বেগবান করতে হবে। বিশ্ব পরিমন্ডলে আজ মুসলিম নিধন চলছে, জালিমরা দিন দিন বৃদ্ধি হচ্ছে,বিশ্ব মোড়লগণ নিরবতা পালন করছে, o i c, জাতিসংঘ কি ভূমিকা রাখছে? এসকল জগন্য হত্যা কান্ড থেকে দেশ ও জাতিকে মুক্তি দিতে অান্তর্জাতিক চাপের প্রয়োজন।মুসলিম দেশ গুলির এগিয়ে আসা ইমানী দায়িত্ব। তাই মজলিস কর্মীরাই দক্ষ, যোগ্য নেতৃত্ব সুদৃঢ় করে জাতির এ ক্রান্তিকালে ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন খেলাফত ব্যবস্হা হলো পৃথিবীর মধ্যে একমাত্র শান্তি সমৃদ্ধি ও কল্যাণময় শাসন ব্যবস্হা। খেলাফত ব্যবস্হা আমাদের মাঝে অনুপস্হিত বলেই খুন, গুম, হত্যা, হামলা, মামলা, চুরি চামারী, চাঁদাবাজী, ছিনতাই, মানবপাচার, জুলুম, অত্যাচার, নির্যাতন,ধর্ষণ সহ সকল অপকর্ম দিন দিন বৃদ্ধি হচ্ছে। ছাত্র সমাজের অধিকার হরণ করা হচ্ছে, সার্বগ্রাসী দুর্নীতে, অপকর্মকে রুখতে খেলাফত রাষ্ট্রব্যবস্হা পুনঃস্হাপন করতে হবে। এ লক্ষকে বাস্তবায়ন করতে ছাত্র মজলিসের কর্মতৎপরতা প্রশিক্ষণের অালোকে এগুতে হবে।

আজ ২৮ জুলাই ১৭ বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে ঢাকা মহানগরী কার্যালয়ে নির্ধারিত সহযোগী সদস্যদের নিয়ে দুইদিন ব্যাপী কর্মশালায় কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি মুহাম্মদ মনির হোসাইনের সভাপতিত্বে ও শাখা সেক্রেটারি মুহাম্মদ আবদুল গাফফারের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, সংগঠনের সাবেক সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার সেলিম হোসাইন, সাবেক বায়তুলমাল সম্পাদক মুহসিনুদ্দীন মাহমূদ, ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি মনসুরুল আলম মনসুর।

এছাড়া আরো উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এনামুল হক সাদী, গাজীপুর মহানগরী সভাপতি মুহাম্মদ রমজান আলি, ফেনী জেলা সভাপতি সা'দ উদ্দীন, ঢাকা মহানগরী দক্ষিণের সাবেক সেক্রেটারি মুহাম্মদ ওয়ালিউল ইসলাম,ঢাকা মহানগরী উত্তর অফিস ও বায়তুলমাল সম্পাদক কাজি জহিরুল ইসলাম, ঢাকা মহানগরী দক্ষিণ অফিস ও বায়তুলমাল সম্পাদক আফসার উদ্দীন হাওলাদার, প্রমুখ।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ