বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘আল আকসায় প্রবেশে বাধা দেয়ার এখতিয়ার দখলদার ইসরাইলের নেই’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মসজিদুল আকসার প্রবেশপথে নিরাপত্তা চৌকি ও তল্লাশি গেট বসিয়ে মসজিদকে ঘিরে রাখা এবং মুসলমানদের জুমার নামাজ আদায়ে বাধা দেয়া, ইসরাইলি নিরাপত্তা বাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি মুসলমান নিহত এবং মসজিদের ইমামসহ শতাধিক মুসল্লি আহত হওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আধ্যাত্মিক সংগঠন রিসালাতুল ইনসানিয়াহ বাংলাদেশের আমীর, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার রিসার্চ ফেলো, লেখক ও গবেষক মাওলানা শহীদুল ইসলাম ফারুকী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, আল আকসা মসজিদে নামাজ আদায় করার জন্য মুসলমানদের প্রবেশে নিষেধাজ্ঞা জারির এখতিয়ার দখলদার ইসরাইলের নেই। এ ধরনের নিষেধাজ্ঞা জারি করে তারা জাতিসঙ্ঘ সনদ চরমভাবে লঙ্ঘন করেছে। ইসরাইলি নিরাপত্তা বাহিনীর বাধার মুখে ফিলিস্তিনিরা আল আকসা মসজিদের বাইরের রাস্তায় জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করতে বাধ্য হয়েছেন। সেখানেও ইসরাইলি নিরাপত্তা বাহিনী হামলা চালিয়ে চরম মানবতাবিরোধী কাজ করেছে। ইসরাইলি দখলদার বাহিনী শান্তি এবং নিরাপত্তা বিঘ্নকারী।

মাওলানা ফারুকী ইসরাইলি বাহিনীর বর্বরতার বিরুদ্ধে সোচ্চার হয়ে স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্রের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে ইসরাইলি দখলদারীর বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার জন্য শান্তিকামী সব রাষ্ট্র এবং জাতিসঙ্ঘসহ সব আন্তর্জাতিক সংস্থার প্রতি আহ্বান জানান।

রিসালাতুল ইনসানিয়াহ বাংলাদেশের আমীর নিহত ফিলিস্তিনি মুসলমানদের শাহাদাত কবুল করার জন্য আল্লাহর কাছে দোয়া করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহত মুসলিম বিশ্বসহ বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

সিএনসির ‘সম্মাননা’ পাচ্ছেন মাওলানা লিয়াকত আলী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ