শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ওআইসি প্রেসিডেন্ট হিসেবে বলছি, ইসরাইলকে থামাও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল আকসা মসজিদে ইসরাইলি আগ্রাসন ও হত্যাকাণ্ডের পর তীব্র নিন্দা ও কঠোর পদক্ষেপের কথা ঘোষণা করলেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান।

তিনি বলেন, আল আকসায় আমার ভাইদের হত্যা করা হয়েছে। এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

শনিবার এক লিখিত বিবৃতিতে এরদোগান এ কথা বলেন। তিনি বলেন, অরাগানাইজেশন অব ইসলাইমিক কনফারেন্স (ওআইস) এর প্রেসিডেন্ট হিসেবে আমি বিশ্ববাসীর কাছে ইসরাইলকে থামানোর আহ্বান জানাচ্ছি।

এরদোগান বলেন, আল আকসায় ঢুকতে মেটাল ডিটেক্টর বা অন্য কোনো বাধা থাকতে পারবে না। ইসরাইলের এই উস্কানির বিরুদ্ধে প্রত্যেকের প্রতিবাদ জানানো উচিত।

আন্তর্জাতিক মহলকে ইসরাইলি আগ্রাসন বন্ধে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, 'আমি আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরাইল সরকার কর্তৃক আগ্রাসন থামাতে পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি। আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়া উচিত।'

লিখিত বিবৃতিতে এরদোগান বলেন, 'ওআইসির প্রেসিডেন্ট হিসেবে অবিলম্বে ধর্মীয় কার্যক্রমে বাধা দান বন্ধ করার আহ্বান জানাচ্ছি। একই সঙ্গে আমি ইসরাইলি এই আগ্রাসনের তীব্র নিন্দা জানাচ্ছি।'

এরদোগান বলেন, তুরস্ক সব ধরনের হিংস্রতার বিরুদ্ধে। আল আকসায় আমাদের যে ভাইদের হত্যা করা হয়েছে আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

উল্লেখ্য, গত বছর ওআইসির ১৩তম সম্মেলনে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান ওআইসির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান। ওইআইসির নিয়ম অনুযায়ী প্রতি ২ বছর পর পর সম্মেলনে নতুন প্রেসিডেন্ট দায়িত্ব নিয়ে থাকেন।

ফিলিস্তিনের প্রতি সংহতি: ইস্তাম্বুলে সমবেত হয়েছে ৩০ মুসলিম দেশের তরুণরা

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ