বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

গ্রহণযোগ্য নির্বাচনের জন্য শক্তিশালী নির্বাচন কমিশন ও লেভেল প্লেইং ফিল্ড অপরিহার্য: বাংলাদেশ খেলাফত মজলিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : এদেশের সাধারণ জনগণ একটি গ্রহণযোগ্য নির্বাচন চায়। এজন্য নির্বাচন কমিশনকে শক্তিশালী করা প্রয়োজন। নিরপেক্ষ নির্বাচন এবং সকল দলের অংশগ্রহণের পরিবেশ সৃষ্টি করতে হবে। নির্বাচন কমিশন একটি নির্বাচনী রোড ম্যাপ ঘোষণা করেছে। উপযুক্ত পরিবেশ তৈরী না হলে এ রোড ম্যাপ কোনো কাজে আসবে না, আজ কেন্দ্রীয় মজলিসে শূরার প্রথম সাধারণ অধিবেশনে বলে বাংলাদেশ খেলাফত মজলিসের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী বলেন, চালসহ নিত্যপ্রয়োজনী জিনিসের দাম আকাশচুম্বী হওয়ায় সাধারণ মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। তাদের আয়ের সাথে ব্যয়ের সমন্বয় না হওয়ায় ঋণের বোঝা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই সরকারকে চালসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম নিয়ন্ত্রণে উদ্যোগী ভূমিকা নিতে হবে।

তিনি আরো বলেন, বিতর্কিত শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল করতে হবে এবং সংশোধিত পাঠ্যসূচী বহাল রেখে দেশের সংখ্যাগরিষ্ট মানুষের ঈমান আক্বীদা বিষয়ক লেখা সংযুক্ত করতে হবে। নতুন করে পাঠ্যসূচী নিয়ে রাম-বামদের কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না। ৯৫ ভাগ মুসলমানের দেশে রাম-বামদের ষড়যন্ত্র রুখতে অতিতের ন্যায় সকল ইসলামী দল ঐক্যবদ্ধ আন্দোলনে নামবে।

তিনি বলেন, ইসলামী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে সহাবায়ে কেরামের আদর্শ ফুটে উঠতে হবে। আমরা যারা ইসলামী সংগঠন করি আমাদের অবশ্যই নিয়মিত তাহাজ্জুদের নামাজে অভ্যস্ত হতে হবে। সকল প্রয়োজনের শ্রেষ্ঠ প্রয়োজন আল্লাহর জমীনে খেলাফত প্রতিষ্ঠা করা। তাই আমাদেরকে আল্লাহর জমীনে আল্লাহর খেলাফত প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

আজ শনিবার ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার প্রথম সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হয়। দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আফজালুর রহমান, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরবান আলী, মাওলানা আব্দুল আজীজ, মাওলানা ডক্টর জি এম মেহেরুল্লাহ, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক নূর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, নির্বাহী সদস্য মাওলানা হোসাইন আহমদ, মুহাম্মদ শাহাবুদ্দীন, মুফতী হাবীবুর রহমান কাসেমী, মাওলানা নিয়ামতুল্লাহ, মাওলানা জসীম উদ্দীন, মাওলানা এনামুল হক মূসা, মাওলানা রুহুল আমীন খান, ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ রহমত আলী প্রমুখ।

অধিবেশনে গৃহীত প্রস্তাব গুলো : ১. আল্লাহ, রাসূল সা. ও ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের শাস্তি মৃত্যু দন্ডের বিধান পাশ, ২. চালসহনিত্য  প্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ, ৩. শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল এবং সংশোধিত পাঠ্যসূচী বহাল, ৪. বন্যা দুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা, ৫. আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি, ৬. প্রবাসী শ্রমিকদের হয়রানী বন্ধ, ৭. চিকুনগুনিয়া আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান, ৮. সীমান্তে নির্বিচারে হত্যা বন্ধ, ৯. কওমী সনদের সরকারী স্বীকৃতি জাতীয় সংসদে পাশ, ১০. দেশে দেশে মুসলিম নির্যাতন বন্ধ, ১১. খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার আহবান প্রস্তাব গৃহীত হয়।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ