শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ইসরায়েলের সঙ্গে সব যোগাযোগ বন্ধ ফিলিস্তিনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসরায়েলের সঙ্গে রাজনৈতিকসহ সব ধরনের যোগাযোগ বন্ধ করা হবে বলে ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

স্থানীয় সময় শুক্রবার টেলিভিশনে দেওয়া এক সংক্ষিপ্ত ভাষণে আব্বাস এই ঘোষণা দেন।

অধিকৃত পূর্ব জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদে নিরাপত্তায় কড়াকড়ির আরোপের পরিপ্রেক্ষিতে শুক্রবার দিনভর ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়। এতে তিন ফিলিস্তিনি নিহত হওয়ার পর আব্বাস এই ঘোষণা দেন।

সম্প্রতি সন্দেহভাজন ফিলিস্তিনি বন্দুকধারীদের গুলিতে ইসরায়েলের দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। এর পরিপ্রেক্ষিতে আল-আকসা মসজিদের প্রধান প্রবেশদ্বারে মেটাল ডিটেকটর বসায় ইসরায়েল। দেশটির এমন উদ্যোগকে আল-আকসার ওপর নিয়ন্ত্রণের চক্রান্ত হিসেবে আখ্যায়িত করে প্রতিদিনই বিক্ষোভ করছে ফিলিস্তিনি ও ইসরায়েলি আরবরা।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভে হতাহত হয় শতাধিক ফিলিস্তিনি। এ ছাড়া ফিলিস্তিনিদের ছুরিকাঘাতে নিহত হয় তিনি ইসরায়েলিও।

এই পরিস্থিতিতে ইসরায়েলের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধের ঘোষণা দিয়ে মাহমুদ আব্বাস বলেন, ‘আল-আকসা মসজিদে নিরাপত্তা ব্যবস্থা বাতিল না করা হলে এবং স্বাভাবিক অবস্থা ফিরিয়ে না আনা পর্যন্ত আমি ইসরায়েলের সঙ্গে সর্বস্তরের যোগযোগ বন্ধের ঘোষণা দিচ্ছি।’

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ